ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চতুর্থ শিল্প বিপ্লবের বিকাশমান খাতগুলো নিয়ে সেমিনার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ শিল্প বিপ্লবের বিকাশমান খাতগুলো নিয়ে সেমিনার

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : চতুর্থ শিল্প বিপ্লব মূলত প্রযুক্তির বিপ্লব যা পৃথিবীর মানুষের জীবনকে নিয়ে যেতে যায় এক ধাপেই ১০০ বছর সামনে। তথ্যপ্রযুক্তির বিকাশের এই যুগে স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে দিনে দিনে প্রয়োজন বেড়ে চলেছে দক্ষ জনবলের।

এই লক্ষ্যকে সামনে রেখে ৪র্থ শিল্প বিপ্লবের বিকাশমান সেক্টরগুলো সহ ৬টি বিষয় নিয়ে ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার ও বাংলাদেশ ইনোভেশন ফোরাম যৌথ আয়োজনে আগামী ২৭ এপ্রিল, রাজধানীর জনতা টাওয়ারস্থ সফটওয়্যার টেকনোলজি পার্কের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘টেকনোলজি অ্যান্ড রিসার্চ কনফারেন্স ফর ইয়ুথ’ শীর্ষক কনফারেন্স।

সকাল ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত দিনব্যাপী এই আয়োজনে ৬টি সেমিনার আয়োজন করা হবে। সেমিনারগুলোর আলোচ্য বিষয়গুলোর মধ্যে থাকছে রোবট ফর স্পেস, মডার্ন এআই, ইন্টারন্যাশনাল পাবলিকেশন সাবমিশন প্রসেস, কিভাবে সফল প্রযুক্তি উদ্যোক্তা হওয়া যায় এবং ডেভেলপারদের জন্য ওয়ার্ডপ্রেস।

সেমিনারগুলো পরিচালনা করবেন থিম বাকেট এর কো-ফাউন্ডার ও হেড অব আইডিয়াস হাসিন হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ ফায়সাল হাসান, জুম সোপারের প্রধান নির্বাহী কর্মকর্তা কাওসার আহমেদ প্রমুখ।

তথ্যপ্রযুক্তি বিকাশের এই সময়ে স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে প্রয়োজন বেড়ে চলেছে দক্ষ জনবলের। এই দক্ষ জনবল তৈরির প্রচেষ্টাকে বেগবান করতেই ফোরামের এই আয়োজন। সম্মেলনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন লিংক http://bit.ly/TRY_con



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়