ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

প্রস্তুতি ম্যাচ নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৭:১৩:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৭:১৩:৩৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ কোথায় অনুষ্ঠিত হবে? সেই উত্তর এখনও অজানা। সিরিজের আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড দুঃশ্চিন্তায় প্রস্তুতি ম্যাচের ভেন্যু নিয়ে। সূচী অনুযায়ী প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু ফতুল্লা খেলার অনুপযুক্ত। আগামী ২২ ও ২৩ আগস্ট দুদিনের প্রস্তুতি ম্যাচ। এর মধ্যে ফতুল্লা স্টেডিয়াম পুরোপুরি খেলার উপযুক্ত করা অসম্ভবই নয় অবাস্তবও।

তবুও বিসিবি রাত-দিন পরিশ্রম করছে ফতু্ল্লাকে প্রস্তুত করে তুলতে। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বললেন, ‘আমরা এখনও ফতুল্লা স্টেডিয়াম প্রস্তুত করছি। মাঠের ভিতরে যে পানি আছে সেগুলো আমরা পাম্প দিয়ে বের করছি। আমরা আমাদের সেরাটা দিয়ে মাঠ প্রস্তুত করার চেষ্টা চালাচ্ছি। কিছুদিন সময় আছে। দেখা যাক কি হয়।’

কাজের ব্যাঘাত ঘটাচ্ছে বৃষ্টি। বৃষ্টির কারণে পানি টেনে নেওয়ার পরও পানি জমে যাচ্ছে। পুনরায় পানি আসছে। এ কারণে বিসিবির কর্মকর্তাদের মাথায় ভাঁজ। ফতুল্লা স্টেডিয়ামের পরিবর্তে বিকেএসপিকে প্রস্তত রাখছে বিসিবি। কিন্তু অস্ট্রেলিয়া দলের বিকেএসপিতে না যাওয়ার সম্ভাবনা বেশি। অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল ১৫ আগস্ট ঢাকায় পৌঁছাবে। তাদের মন গলাতে পারলেই স্মিথ-ওয়ার্নারদের বিকেএসপিতে নিয়ে যাওয়া সম্ভব। ঢাকায় হোটেল র‌্যাডিসনে উঠবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেখান থেকে বিকেএসপি ৩৬ কিলোমিটার। স্টেডিয়ামে যেতে কমপক্ষে ৯০ মিনিট সময় লাগবে। কিন্তু অস্ট্রেলিয়া ক্রিকেট দল ৬০ মিনিটের বেশি ট্রাভেল করবে না। পাশাপাশি রাস্তায় আসা-যাওয়ার পথে নিরাপত্তা ইস্যুটিও জড়িত। এ কারণে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ না হওয়ার সম্ভাবনা সবথেকে বেশি। বিসিবি পরিকল্পনা করছে সিলেটে ম্যাচ আয়োজন করার।

এ নিয়ে জালাল ইউনুস বলেছেন, ‘ফতুল্লায় না হলে বিকেএসপি প্রস্তুত আছে। সেখানে না হলে আমরা সিলেটেও ম্যাচ আয়োজন করতে পারি। তবে সিলেট স্টেডিয়াম সম্পর্কে তারা অবগত নয়। অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল ১৫ আগস্ট আসছে। ওদের সঙ্গে আলোচনার পর আমরা সব কিছু চূড়ান্ত করব।’ জানা গেছে, অস্ট্রেলিয়া ক্রিকেট দল মিরপুরে প্রস্তুতি ম্যাচ খেলতে আগ্রহী। কিন্তু টেস্ট শুরুর আগে ম্যাচ ভেন্যুতে প্রস্তুতি ম্যাচ খেলার প্রচলিত কোনো নিয়ম নেই। সেক্ষেত্রে বিসিবি মিরপুরে নাও খেলাতে পারে। জালাল ইউনুসের কথায় সেই ইঙ্গিত পাওয়া গেল, ‘সিরিজ শুরু হতে কিছুদিন বাকি। মিরপুর আমাদের হোম গ্রাউন্ড। এখানে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। আমাদেরকে উইকেটও বানাতে হবে। প্রস্তুতি ম্যাচ হলে উইকেট বানাতে আরও সময় প্রয়োজন হবে। সেজন্য আমরা মিরপুর বাদে অন্য স্টেডিয়াম খুঁজছি।’ স্বাগতিক বোর্ডের দায়িত্ব থাকে প্রস্তুতি ম্যাচ আয়োজন করার। অস্ট্রেলিয়া দলকে কোথায় প্রস্তুতি নেয়ার সুযোগ তৈরি করে দেয় সেটাই দেখার।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton
 
   
Marcel