ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফরহাদ মজহার অপহরণ মামলার শুনানি ৯ জানুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৬, ৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরহাদ মজহার অপহরণ মামলার শুনানি ৯ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক : কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগে দায়ের করা মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ৯ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মজহারকে অপহরণের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি মর্মে আদালতে যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে সেটি গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন বাদীপক্ষ আদালতে নারাজী দাখিল করবেন বলে সময়ের আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির তারিখ ৯ জানুয়ারি ধার্য করেন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবি করার অভিযোগের সত্যতা প্রমাণিত না হওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। আমরা মনে করে মামলাটি সঠিক তদন্ত হয়নি। তাই আদালতে নারাজী দেওয়ার জন্য সময়ের আবেদন করি। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৯ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল হক ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবির অভিযোগের সত্যতা প্রমাণিত হয়নি মর্মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলী রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার ‘অপহৃত’  হয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার। এরপর তার স্বজনরা আদাবর থানায় এ বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ করলে অনুসন্ধানে নামে পুলিশ। টানা ১৮ ঘণ্টা ‘নিখোঁজ’ রহস্যের পর ওইদিন রাতেই ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করে র‌্যাব। ওই সময় তিনি হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন।

ফরহাদ মজহার নিখোঁজ বিষয়ে তার স্ত্রী করা জিডি মামলা আকারে নেওয়া হয়। এতে ভিকটিম হিসাবে ফরহাদ মজহার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দি শেষে নিজ জিম্মায় বাসায় ফেরার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ