ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফিফা ক্লাব বিশ্বকাপের গোলের রেকর্ড ভাঙলেন রোনালদো

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিফা ক্লাব বিশ্বকাপের গোলের রেকর্ড ভাঙলেন রোনালদো

গোলের পর ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে বুধবার রাতে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল জাজিরার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে প্রথমে পিছিয়ে পরেও ২-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল। প্রথমে রোনালদো গোল করে সমতা ফেরান। শেষ দিকে গ্যারেথ বেল গোল করে জয় নিশ্চিত করেন।

৫১ মিনিটে রোনালদো গোল করে ফিফা ক্লাব বিশ্বকাপের আগের সব গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন। এটা ছিল ক্লাব বিশ্বকাপে রোনালদো ষষ্ঠ গোল। যা এই টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ। বুধবার রাতের আগে ৫টি করে গোল নিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যৌথভাবে শীর্ষে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও সিজার দেলগাদো (এফসি মন্টেরি ক্লাব)।

বুধবার রাতে রোনালদো বাকিদের পেছনে ফেলে এককভাবে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে অবস্থান নিয়েছেন। শনিবার রাতে ফাইনাল খেলবে রিয়াল। সেই ম্যাচে রোনালদো এক কিংবা একের অধিক গোল পেলে নিজের শীর্ষস্থান আরো সুসংহত করতে পারবেন।

এ নিয়ে চতুর্থবারের মতো ফিফা ক্লাব বিশ্বকাপ খেলছেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। আগের তিনবারই তিনি শিরোপা জিতেছিলেন। ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ফিফা ক্লাব বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। সেবার একটি গোল করেছিলেন। গেল বছর রিয়ালের হয়ে করেছেন চার-চারটি গোল। তবে ২০১৪ সালে তিনি কোনো গোল করতে পারেননি।

আল জাজিরার বিপক্ষে করা এই গোলটি ২০১৭ সালে রোনালদোর করা ৩১তম গোল। যার ২০টি তিনি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে। আর ১১টি করেছেন পর্তুগালের হয়ে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ