ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গায়ানার অধিনায়ক শোয়েব মালিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৮, ২১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গায়ানার অধিনায়ক শোয়েব মালিক

ক্রীড়া ডেস্ক: ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা আমাজন ওয়ারিয়র্সের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক।

৩৬ বছর বয়সি এ ক্রিকেটার পাকিস্তানকে ৩৬ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার অধীনে পাকিস্তান জিতেছে ২৪ ম্যাচে। ২০১৭-১৮ মৌসুমে পিএসএলে মুলতান সুলতান্সকে নেতৃত্ব দিয়েছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার। মৌসুমে চারটি জয় ও পাঁচটি পরাজয়ের স্বাদ পেয়েছিল শোয়েব মালিকের দল।

২০১৩ সালে সিপিএলে মালিকের অভিষেক বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে। ট্রাইডেন্টসের হয়ে ১২৭১ রান করেছেন ডানহাতি ব্যাটসম্যান। এ বছর প্লেয়ার্স ড্রাফটে তাকে দলে ভেড়ায় আমাজন ওয়ারিয়র্স।  টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩১৪ ম্যাচ খেলেছেন মালিক। রান করেছেন ৭৯৭৪ এবং উইকেট পেয়েছেন ১৩৩টি।

অধিনায়কের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মালিক। তাৎক্ষণিক প্রতিক্রীয়ায় বলেছেন,‘শেষ কয়েক মৌসুমে বার্বাডোজের হয়ে আমি সিপিএলে দারুণ সময় কাটিয়েছি। এবার আমার নতুন ঠিকানা গায়ানা। দলটির নেতৃত্বের দায়িত্ব পেয়েছি। আমি সেদিকেই মুখিয়ে আছি। আমাজন শেষ কয়েক বছর সিপিএলে ভালো পারফরম্যান্স করেছে। আমি দলটির অংশ হতে পেরে গর্বিত। শিরোপা জয়ের চ্যালেঞ্জ নিচ্ছি আমরা।’

৯ আগস্ট সিপিএলে গায়ানার প্রথম ম্যাচ সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে।

প্রসঙ্গত এবারের সিপিএলে দল পেয়েছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব খেলবেন বার্বাডোজ ট্রাইডেন্টসে। মাহমুদউল্লাহর ঠিকানা সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।




রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়