ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে নেই ধনঞ্জয়া

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৮ ৫:০৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৮ ৯:৪২:৫১ পিএম

ক্রীড়া ডেস্ক : ক্যান্ডি টেস্টে হারের মধ্য দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খুঁইয়েছে শ্রীলঙ্কা। এমন বাজে সময়ের পর দলে শক্তির জায়গা হারাচ্ছে শ্রীলঙ্কা। অবৈধ বোলিং অ্যাকশনে অভিযুক্ত হওয়ায় শেষ টেস্টে থাকা হচ্ছে না দলটির স্পিনার আকিলা ধনঞ্জয়ার।

তিন ম্যাচ টেস্টের প্রথম ম্যাচেই গলে ধনঞ্জয়ার বোলিং নিয়ে অভিযোগ উঠে। এর ফলে নিয়ম অনুযায়ী ১৪ দিনের মধ্যে টেস্ট করাতে হচ্ছে তাকে । বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে ব্রিসবেনে উড়ে যেতে হচ্ছে। পরীক্ষার ফল আসার আগ পর্যন্ত বোলিং করতে বিধি নিষেধ না থাকায় দ্বিতীয় টেস্টেও বোলিং করে গেছেন। এ সময় ১১৫ রানে ৬ উইকেটে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারও গড়েন দ্বিতীয় ইনিংসে।

সিরিজের শেষ টেস্টে দলের কার্যকরী স্পিনার ধনঞ্জয়াকে না পেতে যাওয়া আফসোস ঝরেছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের কন্ঠে। এ প্রসঙ্গে তিনি জানান, ‘দুর্ভাগ্য যে আকিলা থাকছে না। কারণ ১৪ দিনের মাথায় পরীক্ষা করাতে হয়। সে ব্রিসবেনে যাচ্ছে ২০ তারিখের দিকে। সেখানে তার বোলিং অ্যাকশনের পরীক্ষা হবে ২৩ নভেম্বর। তাই তৃতীয় টেস্টে তার থাকা হচ্ছে না।’

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ইতোমধ্যে ২-০ হেরে বসেছে শ্রীলঙ্কা। এর মধ্য দিয়ে ১৭ বছর পর শ্রীলঙ্কা টেস্ট সিরিজ জয়ের স্বাদ পেল দলটি। ২৩ নভেম্বর কলম্বোতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইল্যান্ডকে স্বাগত জানাবে লঙ্কানরা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC