ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মিরপুরে স্বাধীনতা দিবস ক্রিকেট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরে স্বাধীনতা দিবস ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক : একপাশে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে গড়া বিসিবি কর্মকর্তা একাদশ। অন্যপাশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় একাদশ। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার এক প্রীতি ম্যাচ মিরপুরে মুখোমুখি হয় দুই দল।

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের হয়ে মাঠে নেমেছিলেন যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিসিবি কর্মকর্তা একাদশের হয়ে মাঠে নামার কথা ছিল নাজমুল হাসান পাপনের। কিন্তু তারকা ক্রিকেটারদের ভিড়ে মাঠে নামার সুযোগ হয়নি তার।

প্রীতি ম্যাচে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় একাদশকে ৫৯ রানে হারিয়েছে বিসিবি কর্মকর্তা একাদশ। ১৫ ওভারের ম্যাচে বিসিবির দলটি ১৩৮ রান তোলে। জবাবে ৪ উইকেট হারিয়ে ৭৯ রানের বেশি করতে পারেননি মন্ত্রনালয়ের দলটি।



বিসিবির হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন সজল চৌধুরী। ৩০ বলে ৩ চার ও ৫ ছক্কায় সজল ইনিংসটি সাজান। এছাড়া ওপেনিংয়ে হান্নান সরকার ২০ ও নাঈমুর রহমান দূর্জয় ২১ রান করেন। পাঁচে নেমে জামাল বাবুর ব্যাট থেকে আসে ৩৪ রান। ব্যাটিংয়ের সুযোগ পাননি আকরাম খান, হাবিবুল বাশার সুমন। রান আউট হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন মিনহাজুল আবেদীন নান্নু। 

বোলিংয়ে মন্ত্রনালয়ের হয়ে ১টি করে উইকেট নেন সায়েম মেহেদী, মানিশ হাওয়াদার ও ফেরদৌস আলম।

লক্ষ্য তাড়ায় ভালো করতে পারেনি মন্ত্রণালয়ের একাদশ। শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট হারানোয় চাপ বাড়ে তাদের। শেষ দিকে ব্যাটিংয়ে আসেন জাহিদ আহসান রাসেল। ১৮ বলে ১ চারে ১০ রান করেন তিনি। তার সঙ্গে ৩১ রানে অপরাজিত থাকেন ফেরদৌস আলম।



বোলিংয়ে স্পিনার এনামুল হক ২টি এবং হাসিবুল হোসেন শান্ত ১ উইকেট নিয়েছেন।

ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন সজল চৌধুরীর।



ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন নাজমুল হাসান পাপন ও জাহিদ আহসান রাসেল।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ