ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুর্দান্ত ব্যানক্রফটের ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্দান্ত ব্যানক্রফটের ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি

ক্যামেরন ব্যানক্রফটের ব্যাটে আরেকটি সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর থেকে ক্যামেরন ব্যানক্রফটের দুর্দান্ত ফর্ম অব্যাহত রয়েছে। ইংল্যান্ডের ঘরোয়া পঞ্চাশ ওভারের প্রতিযোগিতা ওয়ানডে কাপে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান।

চেস্টার-লি-স্ট্রিটে শুক্রবার লেস্টারশায়ারের বিপক্ষে চার নম্বরে নেমে ১১৭ বলে অপরাজিত ১১৮ রান করেন ডারহাম অধিনায়ক ব্যানক্রফট। ১২ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ২৩৪ রান তাড়ায় ২৭ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় পায় তার দল।

ডারহামের আগের ম্যাচে তিনি করেছিলেন ১৩০ বলে অপরাজিত ১৫১ রান। ৮ চার ও ৫ ছক্কায় সাজানো ছিল সেই ইনিংসটি।

গত মাসে ডারহাম ব্যানক্রফটকে অধিনায়ক করায় অনেকে কাউন্টি দলটির সমালোচনা করেছিলেন। দলের প্রথম দুই ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ম্যাচজয়ী সেঞ্চুরি করে সমালোচকদের জবাব দিলেন ব্যানক্রফট।

 



গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ব্যানক্রফট। ডেভিড ওয়ার্নার ও তখনকার অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ নিষিদ্ধ হন এক বছর। ব্যানক্রফটের নিষেধাজ্ঞা শেষ হয় গত ডিসেম্বরে।

বিগ ব্যাশ টি-টোয়েন্টি দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে তিনি পার্থ স্কোচার্সের হয়ে খেলেন ১১ ম্যাচ। যেখানে ৩৩.১১ গড়ে দুই ফিফটিতে ২৯৮ রান করেন ২৬ বছর বয়সি উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এরপর শেফিল্ড শিল্ডের ম্যাচ দিয়ে ফেরেন প্রথম শ্রেণির ক্রিকেটে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে চার ম্যাচে ৫৬ গড়ে করেন ৩৯২ রান।

সেই ফর্মটা এবার তিনি পঞ্চাশ ওভারের ম্যাচেও টেনে আনলেন, করলেন ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়