ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সোহান-মুজিবের নতুন প্যানেল

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১৩ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহান-মুজিবের নতুন প্যানেল

ছবির কোলাজ

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র পরিচালকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। সংগঠনটির ২০১৫-১৬ সালের কমিটির মেয়াদ শেষ হবে আগামী ২৩ ডিসেম্বর।  নিয়ম অনুযায়ী ডিসেম্বরের শেষ শুক্রবার সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা তোড়জোড় শুরু করে দিয়েছেন।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত এ বছর তিনটি প্যানেলে প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতোমধ্যেই আমজাদ হোসেন-জাকির হোসেন রাজুর প্যানেলের মৌখিক ঘোষণা দিয়েছেন। সম্প্রতি নতুন একটি প্যানেলের মৌখিক ঘোষণা দেয়া হয়েছে। এ প্যানেলের সভাপতি পদে নির্মাতা সোহানুর রহমান ও মহাসচিব পদে রায়হান মুজিব প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে রাইজিংবিডিকে জানান পরিচালক সোহানুর রহমান সোহান।

 

এ বিষয়ে পরিচালক সোহানুর রহমান সোহান রাইজিংবিডিকে বলেন, ‘পরিচালক সমিতির নির্বাচনে সভাপতি পদে আমি আর মহাসচিব পদে রায়হান মজিব প্রতিদ্বন্দ্বিতা করব। এছাড়া অন্যান্য পদের প্রতিদ্বন্দ্বিদের নাম কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিব।’

 

এদিকে পরিচালক মুশফিকুর রহমান গুলজার এবার সভাপতি পদে নির্বাচন করবেন। তবে এ প্যানেলে মহাসচিব পদে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা এখনো ঠিক হয়নি। আগামী রোববার চুড়ান্ত প্যানেল ঘোষণা করবেন বলে রাইজিংবিডিকে জানান তিনি।

 

নির্বাচনকে সামনে রেখে গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন হারুন-উর-রশিদ। অন্য দুই সদস্য হচ্ছেন আ. স. ম. শফিকুর রহমান ও বি এইচ নিশান।  ইতোমধ্যে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

 

৩ ডিসেম্বর ভোটার তালিকা সংশোধন এবং ৪ ডিসেম্বর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।  ৫ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৮ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই শেষে খসড়া তালিকা প্রকাশ করা হবে ১০ ডিসেম্বর। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১১ ডিসেম্বর।

 

২০১৫-১৬ সালের নির্বাচনে দুইটি প্যানেল নির্বাচন করেন।  একটি কাজী হায়াৎ ও এফ আই মানিক প্যানেল। অন্যটি দেলোয়ার জাহান ঝন্টু ও মুশফিকুর রহমান গুলজার প্যানেল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৬/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়