ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭৬ গাড়ির বিরুদ্ধে মামলা, লাখ টাকা জরিমানা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭৬ গাড়ির বিরুদ্ধে মামলা, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ২০ বছরের বেশি পুরনো ও মেয়াদোত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে পঞ্চম দিনের মতো অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে ৭৬টি গাড়ির বিরুদ্ধে মামলা, চারটি গাড়ি ডাম্পিং ও বৈধ কাগজ না থাকায় ১ লাখ ৯ হাজার ৬০০ টাকা জরিমানাসহ সাতজন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর সাত মসজিদ, রাজউক ভবন ও কমলাপুর এলাকায় ডিএসসিসির ম্যাজিস্ট্রেট মো. মামুন সরদার, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট তাহসিনা নাসরিন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার অভিযান পরিচালনা করেন।

সাত মসজিদ রোড এলাকায় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার আদালত পরিচালনা করেন। গাড়ির বৈধ কাগজ না থাকায় ৩৭ হাজার ৫০০ টাকা জরিমানা করাসহ ১৩টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের হয়। লাইসেন্স না থাকায় দুজন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

রাজউক ভবনের পশ্চিম পাশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহসিনা নাসরিন  আদালত পরিচালনা করেন। গাড়ির বৈধ কাগজ না থাকায় ২০টি মামলা দায়ের হয়। জরিমানা আদায় করা হয়েছে ৩০ হাজার ৬০০ টাকা।

কমলাপুর এলাকায় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার আদালত পরিচালনা করেন। এখানে চারটি বাস ডাম্পিং করা হয়। লাইসেন্স না থাকায় আদালত পাঁচজন চালককে কারাদণ্ড দিয়েছেন। গাড়ির বৈধ কাগজ না থাকায় ৪৩টি গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে এবং ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ ব্যাপারে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় রাইজিংবিডিকে বলেন, পঞ্চম দিনের অভিযানে ৭৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের, চারটি গাড়ি ডাম্পিং ও গাড়ির বৈধ কাগজ না থাকায় ১ লাখ ৯ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

গত ১৫ ফেব্রুয়ারি ডিএসসিসিতে ঢাকা মহানগর পুলিশ, বিআরটিএ ও ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র সাঈদ খোকন ঘোষণা দেন, ২০ বছরের অধিক সময় ধরে ব্যবহৃত বাস ৫ মার্চ থেকে রাজধানীতে আর চলতে দেওয়া হবে না। এরই ধারাবাহিকতায় পঞ্চম দিনের মতো আজ এ অভিযান পরিচালিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৭/আসাদ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়