ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘কাউন্সেলিং করে অপরাধপ্রবণতা কমানোর চেষ্টা চলছে’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কাউন্সেলিং করে অপরাধপ্রবণতা কমানোর চেষ্টা চলছে’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, কঠোর আইন প্রয়োগ নয়, কাউন্সেলিংয়ের মাধ্যমে অপরাধীদের অপরাধপ্রবণতা কমানোর চেষ্টা করছে পুলিশ।

শনিবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে পথশিশু ও দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বেসরকারি রেডিও স্টেশন ‘ঢাকা এফএম’ এ শীতবস্ত্র বিতরণের আয়োজন করে।

আছাদুজ্জামান মিয়া বলেন, মানুষের মধ্যে অপরাধপ্রবণতা এখন অনেকাংশে কমে এসেছে। কারণ পুলিশ সাধারণ মানুষের সঙ্গে মিশে কাজ করছে। আর যারা ছোটখাটো অপরাধ করেন তাদের কঠোর আইন প্রয়োগের মাধ্যমে নয়, কাউন্সেলিংয়ের মাধ্যমে অপরাধপ্রবণতা কমানোর চেষ্টা করা হচ্ছে। এ কাজে সহায়তা করছে বিট পুলিশিং।

অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে অসহায়দের সাহায্য করা উচিত। ডিএমপির কর্মকর্তারা তাদের নাগরিক, সামাজিক দায়িত্ববোধ ও দেশপ্রেম থেকে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছে। গত সপ্তাহে আমরা ঢাকার অন্তত আটটি জায়গায় শীতবস্ত্র বিতরণ করেছি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করছি। সেই লক্ষ্য পূরণে সবাইকে এগিয়ে আসতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির মতিঝিল জোনের উপকমিশনার মো. আনোয়ার হোসেন, ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল, ঢাকা এফএমের চেয়ারম্যান জলি ইকবাল প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৭/নূর/সাইফ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়