ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটি মনোনয়ন

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ২৮ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটি মনোনয়ন

জাতীয় প্রেসক্লাব

নিজস্ব প্রতিবেদক : অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটি মনোনয়ন দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব সদস্যদের এক সমঝোতা বৈঠকে ১৭ সদস্যের কমিটি মনোনয়ন করা হয়। সভাপতি মনোনীত হয়েছেন মুহাম্মদ শফিকুর রহমান এবং সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী।

 

মঞ্জুরুল আহসান বুলবুল জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং আমিরুল ইসলাম কাগজী সহ-সভাপতি মনোনীত হয়েছেন।
এ ছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে আশরাফ আলী ও ইলিয়াস খানকে। আর কোষাধ্যক্ষ পদে মনোনীত হয়েছেন কার্তিক চ্যাটার্জি।

 

সদস্য পদে মনোনীত হয়েছেন আমানুল্লাহ কবীর, খন্দকার মনিরুল আলম, আজিজুল ইসলাম ভূইঞা, সাইফুল আলম, মোল্লা জালাল, শ্যামল দত্ত, শামসুদ্দিন আহমেদ চারু, সরদার ফরিদ, শামসুল হক দূররানী এবং হাসান আরেফিন।  
আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক সদস্যদের সমঝোতার মধ্যে দিয়ে এ কমিটি মনোনীত হয়েছে। তবে এবার কমিটিতে স্থান পাননি জামায়াত সমর্থকরা সাংবাদিকরা । পরবর্তী বৈঠকে নতুন কমিটি পাস করানোর পর কাজ শুরু করবেন দায়িত্বপ্রাপ্তরা ।

 

সকালে দৃশ্যপট থেকে জামায়াতকে সরিয়ে সমঝোতার কমিটি গঠনের জন্য সমঝোতা বৈঠক শুরু হয় প্রেসক্লাব মিলনায়তনে। ওই বৈঠকে আওয়ামী লীগ জ্যেষ্ঠ  সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, বিএনপি সমর্থক জ্যেষ্ঠ সাংবাদিক আমানুল্লাহ কবির ও খন্দকার মনিরুল আলমসহ দুই পক্ষের সাংবাদিক নেতারা ছিলেন।

 

দীর্ঘ বৈঠক শেষে সমঝোতার ভিত্তিতে ১৭ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন তারা।

 

প্রেসক্লাবের সদস্যপদ সবার জন্য উন্মুক্ত করার দাবি অনেক দিনের। গঠনতন্ত্র মেনে নির্বাচন করার কথা ছিল ২৯ মে। কিন্তু মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী ঘোষণার দিনে নির্বাচন কমিটি দায়িত্ব থেকে সরে দাঁড়ালে পুরনো কমিটিই দায়িত্ব পালন করে যাওয়ার ঘোষণা দেয়।

 

ছয় মাস মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর শেষ পর্যন্ত সমঝোতার কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৫/মামুন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়