ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দ.আফ্রিকা-বিসিবি একাদশ প্রস্তুতি ম্যাচ শুক্রবার

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ.আফ্রিকা-বিসিবি একাদশ প্রস্তুতি ম্যাচ শুক্রবার

ক্রীড়া প্রতিবেদক : কন্ডিশনের সঙ্গে মানিতে নিয়ে মূল সিরিজ শুরুর আগে শুক্রবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।  সফরকারী দলের প্রতিপক্ষ বিসিবি একাদশ।

 

নারায়নগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামে দুপুর একটায় শুরু হবে ম্যাচ। টিকেট ছাড়াই খেলা দেখতে পারবেন ক্রিকেট প্রেমিরা। প্রস্তুতি ম্যাচ হলেও ম্যাচটিকে মূল ম্যাচের মতই মর্যাদা দিচ্ছে দক্ষিণ আফ্রিকা।  দলটির অলরাউন্ডার জেপি ডুমিনি জানিয়েছেন, তাদের কাছে সিরিজ শুরু হচ্ছে শুক্রবার থেকেই। অর্থ্যাৎ দুম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ম্যাচটি দক্ষিণ আফ্রিকার কাছে এক অগ্নি পরীক্ষা!

 

বাংলাদেশের ক্রিকেটারদের পাশাপাশি কন্ডিশন ও গরমের সঙ্গে লড়াইয়ের কথাও জানিয়েছেন ডুমিনি। প্রস্তুতি ম্যাচের গুরুত্ব বোঝাতে ডুমিনি আরো বলেন, ‘প্রস্তুতি ম্যাচে আসলে সবাই কন্ডিশনের সঙ্গে মানিতে নিতে চায়। এখানে কন্ডিশনের পাশাপাশি ম্যাচের সঙ্গেও মানিয়ে নিতে হবে। কারণ বিশ্বকাপের পর আমরা কালকের (শুক্রবার) ম্যাচেই প্রথম মাঠে নামছি। অনেকেই এই কন্ডিশনে গত কয়েক বছর ধরে খেলে আসছে। তবে এখনো কিছু জায়গায় কাজ করতে হবে।’

 

বিসিবি একাদশকে নেতৃত্ব দিবেন ইমরুল কায়েস। এই দলে মূল স্কোয়াডের রনি তালুকদার ও সোহাগ গাজী আছেন। টিম ম্যানেজমেন্টের ইচ্ছে রোববার থেকে সিরিজ শুরুর আগে এই দুই ক্রিকেটারকে ঝালিয়ে নেওয়া। তাই দুই ক্রিকেটারের জন্য এ ম্যাচ এক পরীক্ষা।  প্রস্তুতি ম্যাচে নিজেদের মেলে ধরতে পারলে মূল ম্যাচে জয়গা পাওয়ার সম্ভাবনা তৈরী হবে।

 

বিসিবি একাদশের স্কোয়াডও বেশ শক্তিশালী। সোহাগ গাজীর সঙ্গে স্পিন আক্রমণ সামলাবেন আব্দুর রাজ্জাক ও শুভাগত হোম। ঘরোয়া লিগে নিয়মিত উইকেট পেয়েও জাতীয় দলে জায়গা পাচ্ছিলেন না রাজ্জাক! বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত সিরিজে নির্বাচকদের নজরে আসেননি তিনি। সে ক্ষেত্রে বিসিবি একাদশে জায়গা পাওয়া সিনিয়র এই ক্রিকেটারের জন্য আশার আলো বটে!

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারলে ওয়ানডেতেও জায়গা পেতে পারেন! সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগে খুলনার হয়ে ৪৩০.৫ ওভারে ৪১ উইকেট নিয়েছেন রাজ্জাক। রান খরচ করেছেন ১১৮১। সেরা বোলিং ১০০ রানে ৮ উইকেট।

 

পেস আক্রমণ সামলামেন আল-আমিন ও আবুল হাসান।  ওপেনিংয়ে ইমরুলের সঙ্গী হতে পারেন রনি । আর তিনে খেলতে পারেন এনামুল হক বিজয়। মিডল অর্ডারে মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম ও মাহমুদুল হাসান রয়েছেন। ম্যাচে আম্পায়ারিং করবেন বাংলাদেশের আনিসুর রহমান ও মাসুদুর রহমান মুকুল।

 

বিসিবি একাদশ (স্কোয়াড) : ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, রনি তালুকদার, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল হাসান, সৈকত আলী, শুভাগত হোম, আবদুর রাজ্জাক, সোহাগ গাজী, আল-আমিন হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ জুলাই ২০১৫/ইয়াসিন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়