ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পেনাল্টিময় ম্যাচে রহমতগঞ্জের ইতিহাস

কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ৩০ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেনাল্টিময় ম্যাচে রহমতগঞ্জের ইতিহাস

রফিকুল ইসলাম কামাল, সিলেট জেলা স্টেডিয়াম থেকে : এক ম্যাচে তিন পেনাল্টি। দুটি গোল, একটি মিস!

পেনাল্টিময় এই ম্যাচে ২-১ গোলে জয়ী হয়ে নিজেদের ক্লাব ইতিহাসে নতুন এক পালক যুক্ত করেছে রহমতগঞ্জ। প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের শীর্ষস্থান দখল করেছে তারা।

বিপিএলে নয় ম্যাচে ৫ জয় আর ৪ ড্রয়ে রহমতগঞ্জের পয়েন্ট এখন ১৯। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে থাকায় শীর্ষস্থান হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শুক্রবার সন্ধ্যায় সিলেট জেলা স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে রহমতগঞ্জের ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাসা। তিনটি পেনাল্টি সেই উত্তেজনার পারদকে বাড়িয়ে দিয়েছে আরো কয়েক গুণ।

ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ। রহমতগঞ্জের সোহেল মিয়ার ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের পোস্টে বল ঢুকিয়ে দেন মুক্তিযোদ্ধার ডিফেন্ডার সাইদুল হক।

ম্যাচের বাকি সময়টা পেনাল্টিময়। ২২ মিনিটে মুক্তিযোদ্ধার আলমগীর কবির অনিমকে বক্সে ফাউল করে রফিকুর রহমান মামুন। পেনাল্টি থেকে গোল করে সমতা আনেন তৌহিদুল আলম তৌহিদ।

৩০ মিনিটে পেনাল্টি পায় রহমতগঞ্জ। ক্লিয়ার করতে গিয়ে বক্সে বল হাতে লাগে মুক্তিযোদ্ধার মুফতা লাওয়ালের। পেনাল্টি থেকে গোল করে রহমতগঞ্জের জাত্তা মোস্তফা।

ম্যাচের ৭০ মিনিট দেখে ‘ব্যর্থ পেনাল্টি’। বক্সে মুক্তিযোদ্ধার তৌহিদকে ধাক্কা দেন রহমতগঞ্জের দুই ডিফেন্ডার। পেনাল্টি থেকে সমতায় ফেরার দারুণ সুযোগ মুক্তিযোদ্ধার সামনে। কিন্তু সেই সুযোগ হেলায় হারালেন আহমেদ মুসা। তার পেনাল্টি শট পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনের দারুণ উচ্ছ্বসিত রহমতগঞ্জের কোচ কামাল আহমেদ বাবু, ‘স্রষ্টার কাছে শুকরিয়া, আমরা ম্যাচটা জিততে পেরেছি। আমার দল গোল করছে, জয় পাচ্ছে, তাতেই আমি খুশি।’

রহমতগঞ্জ কি পারবে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে দারুণভাবে উত্থান ঘটা লেস্টার সিটি হতে? কৌশলী উত্তর দিলেন বাবু, ‘আমরা সেসব নিয়ে ভাবছি না। ভালো ফুটবল খেলতে চাই শেষ পর্যন্ত।’

 

 

 


রাইজিংবিডি/সিলেট/৩০ সেপ্টেম্বর ২০১৬/কামাল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়