ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘দূর্গার শান্তির বারতা দেশে চিরদিন থাকবে’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১০ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দূর্গার শান্তির বারতা দেশে চিরদিন থাকবে’

নিজস্ব প্রতিবেদক : মা দূর্গা অশুভ শক্তির বিরুদ্ধে যে শান্তির বারতা নিয়ে এসেছিলেন, তা চিরদিন বাংলাদেশে থাকবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

সোমবার রাতে রাজধানীর গোপীবাগে রামকৃঞ্চ মঠ ও মিশনের দুর্গোৎসব পরিদর্শন ও অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

নাসিম বলেন, নৈরাজ্যের বিরুদ্ধে, অশুভ শক্তির বিরুদ্ধে মা দূর্গার যে আহ্বান আছে,  সেই আহ্বানের জন্য একটি পবিত্র পরিবেশ অনুভব করতে পারি এই রামকৃঞ্চ মিশন বা মঠে এলে। সেবাই বড় ধর্ম। এই আহ্বানটি যুগে যুগে মহাপুরুষেরা করেছেন।

 

তিনি বলেন, ‘দুইদিন আগে প্রধানমন্ত্রী এখানে এসেছিলেন। প্রতিবছরই তিনি এখানে পূজার আনন্দ ভাগাভাগি করতে আসেন। এবারও এসেছিলেন। সেই জন্য আমি আনন্দিত।’

 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিস্টানের রক্তে এই দেশ স্বাধীন হয়েছিল অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে। বঙ্গবন্ধুর সেই আহ্বান আজও বাংলার ঘরে ঘরে আছে।

 

মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা বিশ্বাস করি, একটি অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত বাংলাদেশ দেশ। যার নেতৃত্বে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি যোগ্যতার সাথে, দক্ষতার সাথে সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে দেশ পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন। তাই দুনিয়ার কাছে আজকে বাংলাদেশ সমাদৃত, উন্নত ও শান্তিময় দেশ।’

 

রামকৃঞ্চ মিশনকে একটি অ্যাম্বুলেন্স দেন মন্ত্রী।

 

অনুষ্ঠানে শুরুতে প্রথমে শুভেচ্ছা বক্তব্য রাখেন রামকৃঞ্চ মঠ ও মিশনের শ্রীমৎ স্বামী শান্তিকরানন্দজী মহারাজা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. সামন্ত লাল সেন, স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৬/এনআর/বকুল  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়