ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আক্ষেপটা থেকেই গেল মুশফিকুর রহিমের

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আক্ষেপটা থেকেই গেল মুশফিকুর রহিমের

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে শিরোপা হাতে নেওয়ার স্বপ্ন এবারও পূরণ হল না মুশফিকুর রহিমের। চতুর্থ আসরে পয়েন্ট তালিকার তলানিতে থেকেই বিপিএলের মিশন শেষ করেছেন মুশফিক।

 

কিন্তু ব্যাটে তার ফুলঝুরি ছুটেছে নিয়মিত। ১২ ম্যাচে ৩৪১ রান নিয়ে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুইয়ে আছেন বাংলাদেশের টেস্ট দলপতি। মুশফিকের ব্যাট হাসলেও ‘অধিনায়ক’ মুশফিক হেরেছেন। ১২ ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে মাত্র ৪টিতে জয়ের স্বাদ দিয়েছেন মুশফিক।

 

শেষ ম্যাচের পর মুশফিকুর রহিম দলের ব্যর্থতার কারণ হিসেবে বলেন, ‘আমি মনে করি আমরা প্রথম ম্যাচে হারার পর আমরা ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছিলাম। এরপর টানা তিনটি ম্যাচ জিতলাম। কিন্তু আমরা ওই মোমেন্টাম ধরে রাখতে পারিনি। আমাদের মূল খেলোয়াড় মালান ইনজুরিতে পড়ল। পাশাপাশি আমাদের টপ অর্ডাররাও ভালো করতে পারেনি। ফিল্ডিংয়েও আমরা ভালো করতে পারিনি। হয়তো টুর্নামেন্টের সব থেকে বেশি ক্যাচ আমরাই মিস করেছি। সব মিলিয়েই আমরা পারফরম্যান্স করতে পারিনি।’

 

মুশফিকের এবারের বিপিএল স্মরণীয় হয়ে থাকার কথা। এবারই মুশফিকুর রহিম প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলে হাজার রান ছুঁয়েছেন। এর আগেও এমন পারফরম্যান্স ছিল তার। কিন্তু অধিনায়ক মুশফিক শিরোপার স্বাদ পাননি। ২০১২ সালে দূরন্ত রাজশাহীকে এবং ২০১৩ সালে সিলেট রয়্যালসকে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন মুশফিক।

 

সবশেষ ২০১৫ সালে তার নেতৃত্বে সিলেট সুপারস্টার্স প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছিল। সেবার ১০ ম্যাচে মাত্র ৩ জয় ছিল মুশফিকের। ৭টি ছিল হার। সব মিলিয়ে বিপিএলে ৪২ ম্যাচে ২১ জয় ও ২১ পরাজয়ের রেকর্ড মুশফিকের। এবার হয়নি, মুশফিকুর রহিমের প্রত্যাশা বরিশালবাসীর মুখের হাসি পরবর্তী আসরেই ফিরিয়ে নিয়ে আসবেন। শেষমেশ বললেন,‘আশা করছি পরবর্তীতে ভালো করে আবারও ফিরে আসতে পারব।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/ডিসেম্বর২০১৬/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ