ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ধর্মীয় অনুশাসনের অভাবে বাড়ছে নারী নির্যাতন’

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১৯ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ধর্মীয় অনুশাসনের অভাবে বাড়ছে নারী নির্যাতন’

নিজস্ব প্রতিবেদক : সমাজে ধর্মীয় অনুশাসন কমে যাওয়ার কারণেই নারী ও শিশু নির্যাতন বেড়ে গেছে বলে মনে করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ। দলটির মতে, ধর্মীয় অনুশাসন সামাজিকভাবে প্রতিষ্ঠা করতে না পারায় নারী ও শিশু নির্যাতন বন্ধ করা যাচ্ছে না।

 

বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে ন্যাপ কার্যালয়ের যাদু মিয়া মিলনায়তনে এক স্মরণসভায় দলের নেতৃবৃন্দ এ কথা বলেন। দলটির মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার শাশুরী মোসাম্মদ শাহানা আক্তার স্মরণে এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে ন্যাপ ঢাকা মহানগর শাখা।

 

‘ধর্মীয় মূল্যবোধের অভাবে দেশে আজ অরাজক পরিস্থিতি বিরাজ করছে’ উল্লেখ করে স্মরণসভায় বক্তারা বলেন, ‘ধর্ম মানুষকে নৈতিকতা শিক্ষা দেয়। ধর্মহীন  মানুষ কখনো সুশাসন প্রতিষ্ঠিত করতে পারে না। আজ সমাজে আধুনিকতার নামে এক শ্রেণির মানুষ ধর্মের বিরুদ্ধে কথা বলাকে ফ্যাশনে পরিণত করেছে।’

 

ন্যাপ নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর সদস্যসচিব মো. শহীদুন নবী ডাবলু, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির বেপারী, সংগঠক মফিজুর রহমান লিটন, জসিমউদ্দিন মজুমদার, ন্যাপ নেতা আবদুল্লাহ আল মাসুম, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

 

প্রয়াত শাহানা আক্তারকে স্মরণ করে বক্তারা বলেন, ‘তিনি ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী একজন আধুনিক নারী ছিলেন, যিনি রাজনীতিতেও ধর্মীয় মূল্যবোধের কথা বলতেন। ধর্মকে সাম্প্রদায়িকতার খোলস পড়িয়ে যারা নিজেদের ধর্মহীন বলে জাহির করার চেষ্টা করেছেন তাদের বিপরীতে ছিলেন শাহানা আক্তার।’

 

উল্লেখ্য, গত ১৪ আগস্ট শুক্রবার সন্ধ্যায় শাহানা আক্তার ইন্তেকাল করেন এবং ওই দিন বাদ ফজর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৫/রেজা/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়