ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইসলামী ফ্রন্টের ইফতার মাহফিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ১ এপ্রিল ২০২৩  
ইসলামী ফ্রন্টের ইফতার মাহফিল

রাজনীতিক, কূটনীতিক ও পেশাজীবীদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

শনিবার (১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর কাকরাইলে হোটেল রাজমনী ইসা খাঁতে এ আয়োজন করা হয়। ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মতিনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনটির মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ।

ইফতার মাহফিলে অতিথি ছিলেন ইরান দূতাবাসের সেকেন্ড অফিসার জাবেদ আসকারি, পীরে তরিকত সৈয়দ শহীদ উদ্দিন মাইজভাণ্ডারী, গণফ্রন্টের চেয়ারম্যান অ্যাডভোকেট জাকির হোসাইন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সালাহ উদ্দীন সাকিব, আহলে সুন্নাতের প্রেসিডিয়াম সদস্য মো. ইকবাল, মো. শাহ আলম, মোবারক হোসাইন ফরাজী প্রমুখ।

দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য মাওলানা আবু সুফিয়ান আবেদী আলকাদেরী, এম সোলায়মান ফরিদ, সৈয়দ মুজাফ্ফর আহমদ মোজাদ্দেদী, মোহাম্মদ নাজিম উদ্দিন, অধ্যক্ষ আবু জাফর মঈনুদ্দীন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, পীরজাদা গোলামুর রহমান আশরাফ শাহ প্রমুখ।

ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মতিন সভাপতির বক্তব্যে বলেন, পবিত্র রমজান মাসে বিভিন্ন দেশে রোজাদারদের সুবিধার্থে দ্রব্যমূল্য কমিয়ে দেওয়া হয়। মুসলিমপ্রধান বাংলাদেশে আমাদের ব্যবসায়ীদের এতই নৈতিক বিপর্যয় হয়েছে যে, পবিত্র রমজান মাস আসলেই দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য যেন প্রতিযোগিতায় লিপ্ত হয়। সিন্ডিকেট, মজুদদারি ও কালোবাজারি করে অসাধু ব্যবসায়ীরা এবার পবিত্র রমজানেও নিত্যপণ্যের দাম কয়েক গুণ বৃদ্ধি করে রোজাদারদের কষ্ট দিচ্ছে, সর্বসাধারণের জীবনকে অসহনীয় করে তুলেছে। সরকার এসব সিন্ডিকেট ও অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। আমরা সরকারের নিকট এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। একই সাথে বাজার নিয়ন্ত্রণে টাস্কফোর্স গঠন ও মোবাইল কোর্টের অভিযান আরও বৃদ্ধির দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, আগামী নির্বাচন নিয়ে দেশের মানুষ শঙ্কিত। আমরা লাশের রাজনীতি চাই না। চাই না হিংসাত্মক বা ধ্বংসাত্মক রাজনীতি। আমরা চাই, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সকল দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন। এজন্য যা যা করা প্রয়োজন সরকার ও নির্বাচন কমিশনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

ইসলামী ফ্রন্টের মহাসচিব অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ বলেন, 'নির্বাচন কমিশন স্বাধীন নয়, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এ অভিযোগ থেকে নির্বাচন কমিশন ও সরকার বের হয়ে আসবে। আমরা বিশ্বাস করতে চাই, আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। দেশের শান্তিকামী জনগণেরও এটাই দাবি। এজন্য আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠেয় চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) সংসদীয় আসন উপ-নির্বাচনে আমি প্রার্থী হয়েছি। এ নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের জন্য এসিড টেস্ট বটে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়