ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ভাসানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা আটক  

কক্সবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২৯ জুলাই ২০২১   আপডেট: ০৭:২৫, ৩০ জুলাই ২০২১
ভাসানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা আটক  

ভাসানচর থেকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পালিয়ে পালিয়ে আসা ১০ রোহিঙ্গাকে আটক করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা। উখিয়ার মধুরছড়া ক্যাম্প নং ৪, ব্লক নংএফ-১৬ এর আবুল কালাম মাঝির বসতঘর থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত পৌনে ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক (এসপি) নাঈমুল হক।

আটকরা হলেন- মধুরছড়া ক্যাম্প ব্লক নং এফ-১৬, ক্যাম্প নং ৪ এর মো. আমিনের ছেলে ফয়জুল ইসলাম (২৯), তার স্ত্রী মাজিদা বেগম (২৫), ছেলে ইয়াছির (৭), কায়সার (২ বছর ৫ মাস) মেয়ে নুর ফাতেমা (৪ বছর ৫ মাস)। ফয়জুলের বড় ভাই জাহিদ হোসেন (৩০), জাহিদ হোসেনের স্ত্রী আছমা খাতুন (২৭) ছেলে- সৈয়দ হোসেন (৯), হামিদ হোসেন (২) এবং মেয়ে আয়াছ ফাতিমা (৪)।

এসপি নাঈমুল হক জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায় ভাসানচর হইতে দুই পরিবারের ১০ জন রোহিঙ্গা পালিয়ে মধুরছড়া ক্যাম্পে অবস্থান করছে। সংবাদ পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা পেয়ে সঙ্গীয় অফিসার ফোর্সসহ বৃহস্পতিবার বিকেলে ক্যাম্প-৪ ব্লক নংএফ-১৬ এর আবুল কালাম মাঝির বসতঘরে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। আটক ফয়জুল ও জাহিদ আপন দুই ভাই।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ভাসানচরে কাজকর্ম করার কোনো সুযোগ নেই। সেখানে শুধুমাত্র জনপ্রতি ১৩কেজি চাল, আলু, তেল ও হলুদ-মরিচ দেওয়া হয়। এ ছাড়া আর কোনো তরকারি বা মাছ মাংস কিছু দেওয়া হয় না। তারা অনেক কষ্টে জীবনযাপন করছে। তাই কষ্ট সহ্য করতে না পেরে পালিয়ে এসেছে।

এসপি নাঈমুল হক আরও জানান, আটক রোহিঙ্গাদের পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য ক্যাম্প-৪ এর ক্যাম্প ইনচার্জের (সিআইসি) মাধ্যমে ক্যাম্প-৪ (এক্স) এর কোয়ারান্টাইন সেন্টারে প্রেরণ করা হয়েছে।

তারেকুর রহমান/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ