ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

আমার বাবা পৃথিবীর সর্বশ্রেষ্ঠ বাবা

নির্বাচিতা ভৌমিক (তুনতুন) || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২০ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আমার বাবা পৃথিবীর সর্বশ্রেষ্ঠ বাবা

আমার বাবা আমার জন্য অনেক কিছু করেন। ছোট থেকে আমি তার হাত ধরে হাটাচলা করেছি। তার হাত ধরে লেখা শিখেছি।

ছোটবেলায় বাবা আমাদের জন্য আমরা যা বলতাম তাই আনতেন। তিনি আমাদের খুব স্নেহ করেন। দূর্গাপূজার সময় আমার বাবা আমাদের জন্য নতুন তিনটি বা তারও বেশি জামা কিনে দেন। অথচ নিজের জন্য একটি বা দুটি কেনেন।

২০১৪-১৫ সালে বাবার অফিস শনিবার বন্ধ থাকত। তখন বাবা আমাদের দুই ভাই-বোনকে স্কুল থেকে নিয়ে আসতের। আমাদের ভাত খাইয়ে দিতেন। আমাদের ভাগ্য অনেক ভালো যে, এমন একটি ভালো বাবা পেয়েছি। কোনো জিনিসের প্রয়োজন হলে, বাবাকে বলার আগেই তিনি সেটি নিয়ে আসতেন। যেমন- কলম, পেন্সিল, জামা ইত্যাদি আরও অনেক কিছু।

আমার বাবা যদি আমাকে আশীর্বাদ করেন যে, আমি বড় হয়ে মস্ত বড় একজন ভালো মানুষ হবো- সেটা আমি না চাইলেও হয়ে যাব। কারণ সেটাতে আমার বাবার আশীর্বাদ আছে।

আমাদের জীবনে বাবা মানে ঈশ্বর, বাবা মানে গুরু, বাবা মানে সবকিছু। তিনিই আমাদের সব। তাকে ছাড়া আমাদের এক পা-ও চলবে না। তাকে ছাড়া আমরা এক মুহূর্তও কাটাতে পারব না।

ছোটো বেলায় যখন আমরা কাঁদতাম, তখন তিনি আমাদের মুখে হাসি ফোটানোর জন্য কত কিছুই না করতেন। আমাদের সবার জীবনে সর্বপ্রথম থাকে বাবার স্থান। বাবার সাথে কোনো কিছুর তুলনা করা যায় না। আমার কাছে বাবা মানে গোটা একটা পৃথিবী। আমাদের সবার জীবনে বাবার অবদান অপরিসীম।

বর্ষাকালে বাসার নিচে পানি উঠলে বাবা নিজের কাঁধে নিয়ে আমারে পার করে দিতেন। নিজে বৃষ্টিতে ভিজে নিজের ছাতাটা আমাকে দিয়ে দিতেন। ঈশ্বরের কাছে প্রার্থনা করি সবার বাবা যেনো আমার বাবার মতো হয়।

আমি আমার বাবাকে নিয়ে গর্ববোধ করি।

লেখক : ছাত্রী, কর্ণফুলী স্কুল এন্ড কলেজ (৪র্থ শ্রেণি), চকবাজার, ঢাকা।

 

ঢাকা/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়