ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

উড়ন্ত হায়দ্রাবাদকে মাটিতে নামালো ব্যাঙ্গালুরু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ২৬ এপ্রিল ২০২৪  
উড়ন্ত হায়দ্রাবাদকে মাটিতে নামালো ব্যাঙ্গালুরু

আইপিএলের চলতি আসরে স্রেফ উড়ছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। একের পর এক ম্যাচে তারা রান বন্যায় ভাসিয়েছে প্রতিপক্ষকে। অবশেষে তাদেরকে মাটিতে নামালো পয়েন্ট টেবিলের তলানিতে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আসরে গতকাল দিনের একমাত্র ম্যাচে হায়দ্রাবাদকে ৩৫ রানে হারিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে রজত পাতিদারের ফিফটিতে ২০ ওভাত্রে ৭ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৮ উইকেটে ১৭১ রান পর্যন্ত যেতে পারে হায়দ্রাবাদ।

ব্যাট করতে নেমে দুই ওপেনার বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসির ব্যাটে চড়ে এগোতে থাকে ব্যাঙ্গালুরু। ১২ বলে ২৫ রান করে ফাফ আউট হলে তিনে নামেন উইল জ্যাকস। পাওয়ারপ্লের ৬ ওভারে ফাফের উইকেট হারিয়ে ৬১ রান তোলে ব্যাঙ্গালুরু। তবে জ্যাকস সুবিধা করতে পারেননি। ৯ বলে ৬ রান করে বিদায় নেন তিনি।

এরপর চারে নেমে বিরাট কোহলির সাথে জুটি বাঁধেন পাতিদার। বেশ আক্রমণাত্মক ব্যাটিং করেন পাতিদার। ২০ বলে ৫০ রানের বিস্ফোরক এক ইনিংস খেলে বিদায় নেন এই ব্যাটার। এরপর ধীরেসুস্থে খেলে কোহলিও তুলে নেন ফিফটি। দলের ১৪০ রানের মাথায় ৪৩ বলে ৫১ রানের ইনিংস খেলে বিদায় নেন কোহলি।

শেষ দিকে ঝড় তোলেন ক্যামেরন গ্রিন। ২০ বলে ৩৭ রানের ক্যামিও খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই অস্ট্রেলিয়ান। তার এমন ইনিংসের সুবাদে ২০০ পার করে ব্যাঙ্গালুরু। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৭ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে দলটি।

হায়দরাবাদের হয়ে ৩ উইকেট শিকার করে দলের সেরা বোলার জয়দেব উনাদকাট। এছাড়া ২ উইকেট তোলেন নাটারজন। ১টি করে উইকেট নেন মায়াঙ্ক মারকান্দে এবং প্যাট কামিন্স।

রান তাড়ায় নেমে শুরু থেকে সুবিধা করে উঠতে পারেননি হায়দ্রাবাদের ব্যাটাররা। ফর্মে থাকা ওপেনার ট্রাভিস হেড ফিরে যান ৩ বলে ১ রান করে। অভিষেক শর্মাও ১৩ বলে ৩১ রান করে একই পথ ধরেন। এরপর দলের বিপদ বাড়ান হেনরিখ ক্লাসেন এবং অ্যাইডেন মার্করাম। পাওয়ার প্লেতে ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬২ রান তোলে হায়দ্রাবাদ।

পাওয়ারপ্লে শেষেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। মাঝে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন প্যাট কামিন্স। ১৫ বলে ৩১ রানের ঝড়ো এক ইনিংস খেলে বিদায় নেন তিনি। শেষ দিকে চেষ্টা চালিয়েও দলকে জয় এনে দিতে পারেননি শাহবাজ আহমেদ। তার ৩৭ বলে ৪০ রানের ইনিংসে দলের হারের ব্যবধান কমেছে শুধু।

ব্যাঙ্গালুরুর হয়ে ২টি করে উইকেট দখলে নেন ক্যামেরন গ্রিন, কর্ন শর্মা এবং স্বপ্নীল সিং। যশ দয়াল এবং উইল জ্যাকস নেন ১টি করে উইকেট।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়