ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

জাবিতে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি শুরু

সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি শুরু

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি মঙ্গলবার থেকে শুরু হয়েছে। ভর্তি প্রক্রিয়া চলবে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত।

 

এরপর মেধা তালিকা থেকে এবং আসন শূন্য থাকা সাপেক্ষে আগামী ২৮-২৯ এপ্রিল পর্যন্ত অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে।

 

মুক্তিযোদ্ধা কোটায় ভর্তির জন্য শিক্ষার্থীদের বাবা-মার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সনদপত্র, সরকারি গেজেটের কপি অথবা মুক্তিবার্তার কপি জমা দিতে হবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে অঙ্গীকারনামা ডাইনলোড করে তিনশ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে প্রিন্ট করে সঙ্গে নিয়ে আসতে হবে।

 

ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্র থেকে স্বাস্থ্য পরীক্ষা (সুস্থতার) সার্টিফিকেট সংগ্রহ করে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে সংগৃহীত ভর্তি ফরম, তথ্য ফরম এবং আইটি ফরম যথাযথভাবে পূরণ করে তার সঙ্গে সদ্য তোলা ১০ কপি পাসপোর্ট আকারের রঙিন ছবি (প্রত্যয়ন ব্যতীত), মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সমমানের পরীক্ষাসমূহের মূল নম্বরপত্র, সনদপত্র, শিক্ষপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র এবং অভিভাবকের মাসিক আয়ের সনদপত্রও জমা দিতে হবে।

 

ভর্তির জন্য নির্বাচিতদের নাম বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিসে শিক্ষা শাখার নোটিস বোর্ড ও ওয়েবসাইটে পাওয়া যাবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী বলেন, ‘মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুক্তিযোদ্ধার সনদপত্র যাচাই-বাছাইয়ের পর সনদপত্র ভুয়া বা জাল প্রমাণিত হলে সংশ্লিষ্ট ছাত্রছাত্রীর ভর্তি বাতিল করা হবে।’

 

 

রাইজিংবিডি/জাবি/২১ এপ্রিল ২০১৫/সুজন/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়