RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

যুক্তরাষ্ট্রে মৌসুমের প্রথম তুষারপাত

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৬, ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ১১:১৮, ৩১ অক্টোবর ২০২০
যুক্তরাষ্ট্রে মৌসুমের প্রথম তুষারপাত

যুক্তরাষ্ট্রে শীত মৌসুম শুরু হতে এখন বাকি রয়েছে প্রায় ২ মাস। কিন্তু শীতের বার্তা বা শৈত্যপ্রবাহ শুরু হয়েছে গত দু’সপ্তাহ ধরে। স্থানীয় সময় আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে চলতি মৌসুমের প্রথম তুষারপাত। নিউ ইয়র্ক ও পার্শ্ববর্তী বেশ কয়েকটি অঙ্গরাজ্যে তুষারপাতের ফলে ঘটছে সড়ক দুর্ঘটনা। একই সঙ্গে অচল হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

বছরের প্রথম দিনের তুষার ঝড়ের বার্তা পেয়ে আতঙ্কে ভুগছে নিউ ইয়র্কসহ পূর্ব উপকূলীয় শহরগুলোর বাসিন্দারা। কারণ, প্রথম দিনের তুষারপাতে রাস্তায় গাড়ি চালাতে গেলেই নানা বিপত্তি ঘটে থাকে। দুর্ঘটনা এড়াতে অনেকেই কাজে না গিয়ে ঘরে বসেই সময় কাটাচ্ছেন। তুষার ঝড় একবার শুরু হলে বাতাসের সঙ্গে তুষার মিশে কাঁপুনি ধরিয়ে দেয় মানুষের।

স্থানীয় সময় শুক্রবার সকাল থেকে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড, বাল্টিমোর, ম্যাসাচুসেটস, কানেকটিকাট, রোড আইল্যান্ড, ভারমমন্ট, নিউ হ্যাম্পশয়ার ও মেইন অঙ্গরাজ্যের উপর দিয়ে তীব্র তুষার ঝড় বইছে বলে জানা গেছে।

পূর্ব উপকূলীয় শহরগুলোতে ইতোমধ্যে ২-৩ ইঞ্চি পর্যন্ত তুষারপাত হয়েছে। প্রথম এ ঝড়ের শঙ্কায় যুক্তরাষ্ট্রের শহরগুলোর ভেতর-বাইরে বিমান চলাচলে বিলম্ব হচ্ছে। জীবনযাপনের জন্য প্রয়োজনীয় পণ্য কিনতে গতকাল থেকে মুদি দোকানগুলোতে দেখা গেছে উপচে পড়া ভিড়।

ছাবেদ সাথী/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়