ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাইডেনকে এবার ‘ভুয়া প্রেসিডেন্ট’ আখ্যা দিলেন ট্রাম্প

ছাবেদ সাথী, নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৬, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:২৭, ২৭ ডিসেম্বর ২০২০
বাইডেনকে এবার ‘ভুয়া প্রেসিডেন্ট’ আখ্যা দিলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে এবার ‘ভুয়া প্রেসিডেন্ট’ আখ্যা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ২০২০ সালের মার্কিন নির্বাচনের চেয়ে আফগানিস্তানে ভালো নির্বাচন হয় বলেও মন্তব্য করেছেন। স্থানীয় সময় শনিবার (২৬ ডিসেম্বর) এক টুইটবার্তায় ওই মন্তব্য করেন তিনি।

টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এক তরুণ সেনা সদস্য আমাকে বলেছেন, যুক্তরাষ্ট্রের ২০২০ সালের নির্বাচনের চেয়ে আফগানিস্তানে অনেক ভালো নির্বাচন হয়। আমাদের (নির্বাচনে) মিলিয়ন মিলিয়ন ই-মেইল ব্যালটে দুর্নীতি হয়েছে, এমন নির্বাচন তৃতীয় বিশ্বে হয়। ভুয়া প্রেসিডেন্ট!’

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ডেমোক্র্যাট দলীয় জো বাইডেন বিশাল ব্যবধানে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়েছেন। কিন্তু এখনও পরাজয় মানেননি ট্রাম্প।

প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত হন। বিপরীতে ট্রাম্প পেয়েছেন ২৩২টি ভোট।  

আগামী ৬ জানুয়ারিতে কংগ্রেসের যৌথ অধিবেশেনে তা হিসাব করা হবে। ওই অধিবেশেনের সভাপতিত্ব করবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

এবারের নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। তবে বাইডেন ও ট্রাম্পকে যে ইলেকটোরাল কলেজ ভোট বরাদ্দ দেয়া হয়েছে, তাতে পরিবর্তন আসার কোনো সম্ভাবনা নেই। জনপ্রিয়তার হিসাবেও ট্রাম্পের চেয়ে ৭০ লাখ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়