ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

কুয়েতে নতুন কাজের জন্য ১০ দিনের মধ্যে ভিসা প্রদান

আ হ জুবেদ, কুয়েত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ৫ জুলাই ২০২২   আপডেট: ১২:২৪, ৫ জুলাই ২০২২
কুয়েতে নতুন কাজের জন্য ১০ দিনের মধ্যে ভিসা প্রদান

কুয়েতে বিদেশ থেকে আনা শ্রমিকদের ওয়ার্ক পারমিট ইস্যু করার প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করা হচ্ছে। ফলে আগের চেয়ে কম সময়ে ভিসার প্রক্রিয়া সম্পন্ন হবে।

ওয়ার্ক পারমিট ইস্যু করার জন্য নতুন প্রক্রিয়ায় ৩ মাসের পরিবর্তে সর্বোচ্চ ১০ দিন সময় নেবে। জনশক্তি পাবলিক অথরিটি এমনটাই জানিয়েছে বলে খবর প্রকাশ করেছে স্থানীয় দৈনিক আল-রাই।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে নতুন পদ্ধতিটি স্বাস্থ্য বীমা কোম্পানির সহযোগিতায় আউটসোর্সিং দেশগুলোর অনুমোদিত হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করে সব ধরনের কাজ সম্পাদন করছে। এর ফলে মেডিক্যালের প্রক্রিয়া সম্পন্ন করতে সময় লাগছে মোট ৪ দিন। দুই দিন কুয়েতে আসার পূর্বে এবং প্রবেশের পরে আরো দুই দিন।

পত্রিকার প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে যে, স্থানীয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদ বিদেশ থেকে আনা শ্রমিকদের ডাক্তারি পরীক্ষার প্রক্রিয়াকে গতিশীল করার জন্য একটি নতুন প্রক্রিয়া স্থাপনের প্রস্তাব অধ্যয়নের প্রক্রিয়াধীন রয়েছে।

শ্রম পরীক্ষা কেন্দ্রে দীর্ঘ সারি দূর করা অত্যন্ত জরুরি উল্লেখ করে সংশ্লিষ্টরা মন্তব্য করেছেন যে, গত কয়েক মাস ধরে শ্রম পরীক্ষা কেন্দ্রে ভিড় ও পদদলিত হওয়ার দৃশ্য পরিলক্ষিত হয়েছে। ফলে প্রবাসী শ্রমিকদের মেডিক্যাল প্রক্রিয়া বিলম্ব এড়াতে নতুন পদ্ধতি শিগগির চালু হবে।

অন্যদিকে, নতুন এই পরিষেবার জন্য ফি বর্তমানের চেয়ে বেশি হতে পারে। এ বিষয়ে গ্রহণযোগ্যতার ওপর নির্ভর করে এটির বাস্তবায়ন প্রস্তাব করেছেন সংশ্লিষ্টরা।

হাসান/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়