ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মালয়েশিয়ায় বিজয় দিবস কাপ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইউনিক স্পোর্টস

এস. এ সৌরভ, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ৫ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৬:২৮, ১৪ জানুয়ারি ২০২৩
মালয়েশিয়ায় বিজয় দিবস কাপ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইউনিক স্পোর্টস

মহান বিজয় দিবস উপলক্ষে মালয়েশিয়ায় ডিএসএমের আয়োজনে অনুষ্ঠিত ১৬ দলের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইউনিক স্পোর্টস। বাংলাদেশ ও মালয়েশিয়ার খেলোয়াড়দের সমন্বয়ে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনালে বুকিত বিনতাং-এর পিঠাঘরকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় তারা।

পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মালয়েশিয়ান লি মিং ঝাঁও। ইংরেজি নতুন বছরের শুরুতেই গেল ১ ও ২ জানুয়ারি অনুষ্ঠিত এ টুর্নামেন্টে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (পাসপোর্ট) মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন। 

ডিএসম আয়োজিত ‘বিজয় দিবস কাপ-২০২২’-এর জমজমাট লড়াইয়ের শুরু হয় চার গ্রুপে। সেখান থেকে লীগ ভিত্তিতে দুটি করে দল দ্বিতীয় পর্বে যায়। নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হয় বাকি খেলা। টুর্নামেন্টে ইউনিক স্পোর্টসের মামুন ও মালয়েশিয়ান লি মিং ঝাঁও চ্যাম্পিয়ন হন। রানার আপ হন বুকিত বিনতাং পিঠাঘররের শক্তি ও মামুন। তৃতীয় হন বিডি প্রেস দলের মোস্তফা ইমরান রাজু ও মালয়েশিয়ান রুসলি।  

টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে ট্রফি ও এক হাজার রিঙ্গিত, পরাজিত দলের হাতে ট্রফি ও ৬০০ রিঙ্গিত এবং তৃতীয় ও চতুর্থ দলের হাতে ২০০ রিঙ্গিত করে তুলে দেয়া হয়। এ সময় আয়োজক প্রতিষ্ঠান ডিএসএমের প্রধান নির্বাহী দাতু মোহাম্মদ শামসুদ্দিন সেলিম উপস্থিত ছিলেন। 

বিশেষ অতিথি ছিলেন বারাকাত ডায়ানামিকের প্রধান নির্বাহী দাতু শ্রী কামরুজ্জামান কামাল, মনিরুজ্জামান মনির, এন এস করপোরেশনের প্রধান নির্বাহী নাজমুল ইসলাম বাবুলসহ অনেকে। এর আগে সংক্ষিপ্ত এক বক্তব্যে প্রধান অতিথি মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন বলেন, বিদেশের মাটিতে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। ভবিষ্যতে এমন আয়োজনে অন্যদেরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান তিনি।

আয়োজক প্রতিষ্ঠান ডিএসএমের প্রধান নির্বাহী দাতু সেলিম বলেন, খেলাধুলার মাধ্যমে দুই দেশের সম্পর্ক সুদৃঢ় করাই আমাদের মূল লক্ষ্য। সবার অনুপ্রেরণা পেলে আরও বড় পরিসের ডিএসএম এমন  আয়োজন করবে বলেও জানান তিনি।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়