ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

এস এ সৌরভ, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ১৭ মার্চ ২০২৩  
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদা ও আনন্দঘন পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। 

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবস উদযাপন কার্যক্রম শুরু করেন। এর পর তিনি হাইকমিশনের সব কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি কমিউনিটির সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা, তার পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর পর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। অনুষ্ঠানে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

দিবসটি উদযাপনে বাংলাদেশ হাইকমিশন শিশু- কিশোরদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্ঠানে প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এর পর জাতির পিতার স্মরণে তাকে নিয়ে লেখা গান ‘শোনো একটি মুজিবরের থেকে’র মিউজিক ভিডিও প্রদর্শিত হয়।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়