ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভূঞাপুর-তারাকান্দি বাঁধে ভাঙন, যান চলাচল বন্ধ

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৯ ৮:৪৩:১৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ১২:১৬:৩৮ পিএম
ভূঞাপুর-তারাকান্দি বাঁধে ভাঙন, যান চলাচল বন্ধ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : যমুনা নদীর পানির তীব্র স্রোতের কারণে টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়ক বাঁধের একটি অংশ ভেঙে গেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ভূঞাপুর-তারাকান্দি সড়কের প্রধান বাঁধের টেপিবাড়ি এলাকার অংশটি ভেঙে যায়। ফলে ভূঞাপুর-তারাকান্দি সড়ক ভেঙে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে করে এলাকাতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। নতুন করে প্লাবিত হচ্ছে বিস্তীর্ন এলাকা। ফলে পুরো জেলায় পানি ঢুকে নতুন করে বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। এর আগে ওই সড়কে দুপুর হতে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বন্যার পানি প্রবেশ করে পৌরসভার টেপিবাড়ি উচ্চ বিদ্যালয় ভেঙে পড়েছে। ভাঙনের কারণে বিদ্যালয় মাঠ পুকুরে পরিণত হয়েছে। এছাড়া বুধবার রাত ১১টার দিকে উপজেলার তাড়াই এলাকার বাঁধ ভেঙে প্রায় ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

টাঙ্গাইলের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, পানিবৃদ্ধি পাওয়ায় ওই বাঁধের উপর দিয়ে পানি প্রবাহ বেড়ে গেছে এবং প্রচুর স্রোতের কারণে ভূঞাপুর-তারাকান্দি সড়কের প্রধান বাঁধের টেপিবাড়ী এলাকার অংশটি ভেঙে যায়। ইতিমধ্যেই বাঁধ মেরামতের কাজ শুরু হয়েছে। এছাড়া আমাদের পাশাপাশি সেনাবাহিনীও কাজ করবে। যদি এই বাঁধটি ঠিক করা সম্ভব না হয় তা হলে নতুন করে পুরো জেলায় পানি প্রবেশ করার আশঙ্কা রয়েছে।

তিনি রাইজিংবিডিকে আরো বলেন, প্রতিনিয়তই টাঙ্গাইলের যমুনা, পুংলী, ঝিনাই, বংশাই ও ধলেশ্বরীর পানি অধিকহারে বৃদ্ধি পাচ্ছে। ফলে যমুনা, ধলেশ্বরী ও ঝিনাই নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১৯ জুলাই, ২০১৯/শাহরিয়ার সিফাত/লাকী

 

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge