ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বাণিজ্যমেলায় নকল কসমেটিকস ও মেয়াদউত্তীর্ণ ড্রিংকস!

হবিগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৯:৩০:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৯:৩০:২৩ এএম

নকল-ভেজাল ও নিম্নমানের কসমেটিকস বিক্রি হচ্ছে হবিগঞ্জের বাণিজ্য মেলায়। আবার মেলা প্রাঙ্গণের ফুসকা-চটপটির দোকানে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ কর্তৃক পরিচালিত সোমবারের অভিযানে ফুটে ওঠে এ চিত্র।

এসময় মেলার পাঁচটি প্রসাধনী বিক্রয়কারী স্টল এবং একটি ফুসকা-চটপটির স্টলকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। নকল ও ভেজাল প্রসাধনী বিক্রির অপরাধে গাজী গ্যালারিকে ৪ হাজার টাকা, মেয়াদবিহীন প্রসাধনী বিক্রির অপরাধে মিজান কসমেটিকসকে ১ হাজার টাকা, নাদিম কসমেটিকসকে ২ হাজার টাকা এবং নকল লেকমি প্রোডাক্ট বিক্রির অপরাধে লেকমি কসমেটিকস এর দুইটি স্টলকে ২ হাজার ও ৩ হাজার টাকা করে মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে মেলা প্রাঙ্গণে স্থাপিত খাবারের দোকানগুলোতেও অভিযানে ঢাকা চটপটি স্টলে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় পাওয়া যায়। প্রতিষ্ঠানটিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে বেশিরভাগ স্টলই তাদের নকল ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য সরিয়ে ফেলে। তবে অধিদপ্তরের পক্ষ থেকে বাণিজ্য মেলায় নিয়মিত তদারকি অভিযান পরিচালিত হবে বলেও জানানো হয়।

অভিযানে সার্বিক সহায়তায় করেন এসআই খোরশেদের নেতৃত্বে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি টিম ও হবিগঞ্জ চেম্বারের প্রতিনিধি দেওয়ান মিয়া। এসময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।


মামুন/টিপু

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : হবিগঞ্জ, সিলেট বিভাগ
ট্যাগ :