ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বাবুরাইলে করোনার উপসর্গ নিয়ে মৃত‌্যু: ১৩ জন কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৫ ৬:২৬:৩০ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৫ ৬:২৬:৩০ এএম

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকায় সর্দি-জ্বর-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির পরিবারের ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শেখ মোস্তফা আলী ও পুলিশ গিয়ে ওই পরিবারের চার জন সদস্যসহ মোট ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

এর আগে গত শুক্রবার (৩ এপ্রিল) দিবাগত রাতে শহরের বাবুরাইল এলাকায় নিজ বাড়িতে ঠান্ডা-জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যান ওই ব‌্যক্তি।

তার পরিবার অভিযোগ, অসুস্থ অবস্থায় তাকে বিভিন্ন হাসপাতালে নিয়ে যান তারা। কিন্তু কোথাও তাকে চিকিৎসা দেননি চিকিৎসকরা। তিনি গত আটদিন ধরে ঠান্ডা-জ্বর-কাশিতে ভুগছিলেন।

এদিকে তার মৃত্যু হলে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে পরিবারের লোকসহ আশপাশের ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোস্তফা আলী বলেন, ‘রাতে অসুস্থ বোধ করায় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে নেওয়া হয় ওই ব‌্যক্তিকে। সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তবে তার পরিবার জানিয়েছে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ ছিল তার।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা আফসানা বলেন, ‘ওই পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা যেন বাড়ি থেকে বের না হতে পারে এবং তাদের সাথে যেন কেউ মিশতে না পারে সে ব্যাপারটি আমরা তদারকি করছি।’

 

রাকিব/সনি