ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পঞ্চগড়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পঞ্চগড়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

পঞ্চগড়ের বোদা উপজেলায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে এইচ আর হাবিব নামের এক সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। তিনি একাধারে অনলাইন টেলিভিশন এবিসি বাংলার বিশেষ প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সারাদেশ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক।

গত বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে উপজেলার ঝলই শালশিরি ইউনিয়নের নয়নি বুরুজ এলাকায় তার ওপর অতর্কিত হামলা করে স্থানীয় মাহবুব-হায়াত বাহিনী। আহত এইচ আর হাবিবকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি করেন স্থানীয়রা।

প্রাথমিক চিকিৎসা শেষে নয়জনকে বিবাদী করে বোদা থানায় অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক এইচ আর হাবিব।

অভিযোগে তিনি জানান, বোদা উপজেলায় মরিচের বাম্পার ফলনের পরও প্রতিকূল আবহাওয়ায় ক্ষতিগ্রস্ত কৃষকদের নিয়ে এবিসি বাংলা টেলিভিশনের জন্য একটি প্রতিবেদন করার উদ্দেশ্যে ঝলই শালশিরি ইউনিয়নের নয়নি বুরুজ এলাকায় যান এইচ আর হাবিব। ওই এলাকার আবুল কালামের ছেলে মাহাবুব আলম ও আব্দুর রউফ এবং আবু হোসেন হায়দারের ছেলে সুজন ও সুমনসহ ২০-২৫ জনের একটি দল (মাহাবুব-হায়াত বাহিনী) ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তার ওপর হামলা করে।

জানা গেছে, প্রায় এক বছর আগে এই বাহিনীর অপকর্ম নিয়ে ‘পঞ্চগড়ের ঝলই-শালশিরি দাপিয়ে বেড়াচ্ছে শিয়ালু এবং বোয়ালু মাহাবুব বাহিনী’ শিরোনামে সারাদেশ টুয়েন্টিফোর ডটকমসহ বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ হয়। তখন থেকেই এই বাহিনী সাংবাদিক এইচ আর হাবিবকে টার্গেট করে।

সাংবাদিক হাবিব বলেন, নারী নির্যাতন, মাদক ব্যবসা, সন্ত্রাস, ভূমি দখল ও চাঁদাবাজিসহ নানা অপকর্মে জড়িত এই বাহিনী। এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে তারা।

তিনি অভিযোগ করেন, হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা করা হয়েছে।

এ বিষয়ে মাহবুব ও হায়াত বলেন, পারিবারিক কলহ হয়েছিল। ঘটনার সময় সাংবাদিক হাবিব সেখানে উপস্থিত ছিলেন না। তার ওপর হামলার প্রশ্নই আসে না।

স্থানীয় এক স্কুলশিক্ষক বলেন, সাংবাদিক হাবিবের শ্বশুর বাড়ি নয়নি বুরুজ এলাকায়। সেই দিক থেকে তারা (বাদী ও বিবাদী) ঘনিষ্ট আত্মীয়।

বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মো. আশরাফুজ্জামান বলেছেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

 

সনি/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়