RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

এক যুগের অবহেলা: বেলকুচি-উল্লাপাড়া সড়কে চরম ভোগান্তি

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:৩৫, ২৩ অক্টোবর ২০২০
এক যুগের অবহেলা: বেলকুচি-উল্লাপাড়া সড়কে চরম ভোগান্তি

প্রায় এক যুগ ধরে অবহেলায় পড়ে আছে কান্দাপাড়া-উল্লাপাড়া আঞ্চলিক সংযোগ সড়কটি। সিরাজগঞ্জের বেলকুচির কান্দাপাড়া-উল্লাপাড়ার ১৫ কিলোমিটার এ আঞ্চলিক সংযোগ সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ভোগান্তি এ সড়কে চলাচলকারীদের নিত‌্য সঙ্গী।

সরজমিনে গিয়ে দেখা যায়, বেলকুচি উপজেলার কান্দাপাড়া হয়ে উল্লাপাড়ার সংযোগ সড়কের মামুদপুর, কামারপাড়া, মবুপুর ও কান্দাপাড়া বাজারসহ উল্লাপাড়া পর্যন্ত সড়কের সবচেয়ে বেশি খারাপ অবস্থা।

মুকুন্দগাঁতী হয়ে উল্লাপাড়া যাওয়ার সময় পথচারী আলম ও শাহীন রেজা জানান, এই সড়ক দিয়ে সর্বসাধারণের চলাচল অযোগ্য হয়ে পড়েছে। একটি গুরুত্বপূর্ণ সড়কের প্রতি কর্তৃপক্ষের উদাসীনতায় ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা। রাস্তায় গর্তে পানি থাকায় বেহাল দশার কারণে চলাচলে খুবই অসুবিধা হচ্ছে। জরুরি ভিত্তিতে রাস্তার সংস্কার করা প্রয়োজন।

কান্দাপাড়া বাজারের ভ্যান চালক রুবেল, সিএনজি চালক কুরবান আলী ও সাইদুল ইসলাম জানান- রাস্তায় ছোট-বড় গর্তের কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারি না। গর্তের কারণে যাত্রীরা আরাম-আয়েসে গাড়িতে বসতে পারে না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হচ্ছে। গাড়ি না চালালে যে না খেয়ে মরতে হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান শামিম জানান, কান্দাপাড়া-উল্লাপাড়া সংযোগ সড়কটি খানা-খন্দে ভরে গেছে। প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে এই রাস্তায়। সড়কের পিচ, সুরকি, ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই সেসব গর্তে পানি আটকে থাকে। এতে যানবাহন দুর্ঘটনায় কবলিত হয় প্রতিনিয়ত। চলাচলে মানুষের দুর্ভোগের শেষ নেই।

বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল জানান, প্রায় এক যুগ আগে বেলকুচি-উল্লাপাড়া সংযোগ সড়কটি মেরামত করা হয়েছে। প্রতিদিন এই সড়ক দিয়ে কয়েক হাজার যানবাহন চলাচল করছে। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এই রাস্তার বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, ‘সড়ক সংস্কারের জন্য জেলা সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাদের জানিয়েছি। শিগগিরই সংস্কার কাজ শুরু হবে।’

সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক বলেন, ‘বেলকুচি-উল্লাপাড়া সড়ক দিয়ে অতিরিক্ত ভারি ও মাঝারি যানবাহন চলাচলের কারণে কিছু কিছু স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ওই সড়কের সংস্কার কাজ দ্রুতই শুরু করা হবে।’

সিরাজগঞ্জ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়