ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রায়হান হত্যা: অসুস্থ হয়ে হাসপাতালে এএসআই আশেক এলাহী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ২ নভেম্বর ২০২০  
রায়হান হত্যা: অসুস্থ হয়ে হাসপাতালে এএসআই আশেক এলাহী

সিলেট মেট্রোপলিটন পুলিশের বন্দর বাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আশীক এলাহীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন, তার শারীরিক অবস্থা এখনও খারাপ।

সোমবার (২ অক্টোবর) সকালে তথ্যটি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পরিদর্শক মুহিদুল ইসলাম।

এর রিমান্ড চলাকালে গত শনিবার (৩১ অক্টোবর) রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পরিদর্শক মুহিদুল ইসলাম জানান, বুধবার দিবাগত রাতে পুলিশ লাইন্স থেকে তাকে গ্রেপ্তার করে পিবিআই। পরদিন বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে তাকে আদালতে তুলে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) এসপি খালেকুজ্জামান জানান, জিজ্ঞাসাবাদের সময় হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন তার বুকে ব‌্যাথা শুরু হয়। পরে থাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। একইসাথে তার উচ্চ রক্তচাপও ধরা পরে। এখনও তার শারীরিক অবস্থা খারাপ। তার রক্তচাপ এখনো বেড়েই আছে।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর (রোববার) ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হানের মৃত্যু হয়।  এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার।  ওই ফাঁড়ি ইনচার্জসহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং ৩ জনকে প্রত্যাহার করা হয়।  মামলাটি এখন তদন্ত করছে পিবিআই।

সাময়িক বহিস্কৃতরা হচ্ছেন— ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাশ ও হারুনুর রশীদ। আর প্রত্যাহার করা ৩ জন হলেন— সহকারী উপ-দর্শক (এএসআই) আশীক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেন।

এছাড়া, ফাঁড়ি ইনচার্জ সাময়িক বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) আকবরকে পালাতে সহায়তা এবং তথ্য গোপনের অভিযোগ গত বুধবার (২০ অক্টোবর) ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এখন পর্যন্ত এসআই আকবর পলাতক রয়েছেন, আর গ্রেপ্তার দেখানো হয়েছে তিনজনকে।  আর অন্যরা পুলিশের হেফাজতে সিলেট মেট্রোপলিটন পুলিশ লাইনে আছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নোমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়