ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

সিনহা হত্যা: রিভিশন মামলা খারিজ

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৩ ডিসেম্বর ২০২০  
সিনহা হত্যা: রিভিশন মামলা খারিজ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌসের দায়ের করা হত্যা মামলা বে-আইনি ও অবৈধ ঘোষণা চেয়ে প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবীর করা রিভিশন মামলা খারিজ করে দিয়েছেন আদালত। 

রিভিশন মামলার পূর্ণাঙ্গ শুনানির নির্ধারিত দিন ছিল আজ রোববার (১৩ ডিসেম্বর)। দুপুর আড়াইটা পর্যন্ত দীর্ঘ শুনানি নিয়ে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ঈসমাইল মামলা খারিজ করে দেন। শারমিন শাহরিয়া ফেরদৌসের আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীর এ তথ্য জানিয়েছেন।

গত ৪ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে প্রধান আসামি লিয়াকত আলীর পক্ষে তার আইনজীবী মাসুদ সালাউদ্দিন রিভিশন মামলা করেন। ওই দিন আদালত মামলার পূর্ণাঙ্গ শুনানির জন্য গত ২০ অক্টোবর দিন ধার্য করেন। শুনানির ওই নির্ধারিত দিনে (২০ অক্টোবর) শারমিন শাহরিয়া ফেরদৌস অসুস্থাতার কারণে আদালতে উপস্থিত থাকতে না পারায় আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করেন ১০ নভেম্বর। 

কিন্তু ১০ নভেম্বর লিয়াকত আলীর নিযুক্ত আইনজীবী মাসুদ সালাউদ্দিন অসুস্থ হয়ে পড়েন। এতে পূর্ণাঙ্গ শুনানির দিন আবারও পিছিয়ে যায়। শুনানির জন্য আজ ১৩ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।  

আদালত চত্বরে লিয়াকত আলীর নিযুক্ত আইনজীবী মাসুদ সালাহউদ্দিন  বলেন, রিভিশন মামলা আদালত খারিজ করে দিয়েছেন। আদালতের এ আদেশে তারা ন্যায্য বিচার পাননি। তারা আদেশ পূনর্বিবেচনার জন্য আদালতে আবেদন করবেন।

শারমিন শাহরিয়া ফেরদৌসের আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, এই হত্যা মামলায় ১৫ জনকে অভিযুক্ত করে আজ (১৩ ডিসেম্বর) আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। আদালত চার্জশিট গ্রহণ করেছেন। এ ঘটনার পরস্পরায় সম্পৃক্ত শিপ্রা ও শাহেদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে করা দুটি মামলার চূড়ান্ত অভিযোগপত্রও (ফাইনাল চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে। তাও আদালত গ্রহণ করেছেন। এ সবকিছু বিবেচনায় নিয়ে আদালত বহিষ্কৃত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর করা রিভিশন মামলা খারিজ করে আদেশ দিয়েছেন।
 

রুবেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়