ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিনহা হত্যা: এপিবিএনের তিন সদস্য ৭ দিনের রিমান্ডে

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৮ আগস্ট ২০২০   আপডেট: ১৪:৫৫, ১ সেপ্টেম্বর ২০২০
সিনহা হত্যা: এপিবিএনের তিন সদস্য ৭ দিনের রিমান্ডে

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিন সদস্যর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার জ‌্যেষ্ঠ বিচারক হাকিম (টেকনাফ-৩) তামান্না ফারাহর আদালত এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, এপিবিএন এর সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহজাহান, কনস্টেবল রাজীব ও আব্দুল্লাহ। ঘটনার দিন এ তিনজনই চেকপোস্টে দায়িত্ব পালন করেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম বলেন, গ্রেপ্তারের পর এপিবিএন এর তিন সদস্যকে বেলা সাড়ে ১১টার দিকে আদালতে আনা হয়। এরপর আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের তিন সদস্যসহ এ পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

উল্লেখ‌্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা ও মাদক আইনে এবং রামু থানায় মাদক আইনে পৃথক ৩টি মামলা করে। এ মামলায় নিহত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা শাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেব নাথকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ।

এদিকে, ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ৬ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি।

সুজাউদ্দিন রুবেল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়