ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিরাজগঞ্জে চুরি হওয়া শিশুটি দুই দিনেও উদ্ধার হয়নি

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
সিরাজগঞ্জে চুরি হওয়া শিশুটি দুই দিনেও উদ্ধার হয়নি

সিরাজগঞ্জে ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে চুরি হওয়া শিশুটি দুই দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। 

ঘটনায় নিখোঁজ শিশু মাহিমের পিতা চয়ন তালুকদার অজ্ঞাত আসামির বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেছেন। 

এদিকে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ফরিদুল ইসলামকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  ৫ কর্মদিবসে তারা তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) শিশুটি চুরি হওয়ার পর হাসপাতালের শিশু ওয়ার্ডে দেখা দিয়েছে আতঙ্ক।  অনেকেই নিরাপত্তার কথা ভেবে বাড়ি চলে যাচ্ছেন।  যারা এখনও আছেন, তারাও শিশুকে চোখের আড়াল করছেন না।

হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বোরকা পরা দুই নারী শিশুটিকে কোলে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যাচ্ছেন। কিন্তু হিজাবে মুখ ঢাকা থাকায় এবং সিসিটিভির ফুটেজ স্পষ্ট না হওয়ায় তাদের চেহারা বোঝা যাচ্ছে না। মাহিম নামের শিশুটি চুরি হওয়ার পরই হাসপাতালের শিশু ওয়ার্ডের নিরাপত্তায় আনা হয় পরিবর্তন। তবে আতঙ্ক কাটেনি ওয়ার্ডে অবস্থানকারীদের।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে তদন্ত কমিটির প্রধান ও হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ফরিদুল ইসলাম জানান, সবার আগে শিশুটিকে উদ্ধার করতে হবে।  পরে কার গাফিলতি আছে তা যাচাই করা যাবে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাইফুল ইসলাম জানান, শিশু ওয়ার্ডের অভিভাবকদের সচেতনতার অভাবেই এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  উদ্ধারের চেষ্টাও চলছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, শিশু চুরি হওয়ার তিন দিন পার হলেও তার তেমন কোনো তথ্য পাওয়া যাচ্ছে না। তবে শিশু উদ্ধারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনয়নের ভাদালিয়া গ্রামের চয়ন ইসলাম ও মুঞ্জুরা বেগম ২৩ দিনের শিশু ছেলেকে ঠান্ডাজনিত অসুস্থতার কারণে সিরাজগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করেন। শিশুটির কাপড় ধোওয়ার জন্য মা বাইরে গেলে এসে দেখে ছেলে মাহিম নেই। অনেক খোঁজাখুজির পরেও শিশুটিকে পাওয়া যায়নি।

অদিত্য রাসেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়