Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা প্রদান

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১০, ৯ মার্চ ২০২১  
মাগুরায় পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা প্রদান

মাগুরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঁচ রত্নগর্ভা মা’কে সম্মাননা পুরস্কার দিয়েছে মাগুরা জেলা প্রশাসন ও জেলা লেডিস ক্লাব। 

সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় মাগুরা আসাদুজ্জামান স্টেডিয়ামে এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় জেলা লেডিস ক্লাবের সভানেত্রী ড. মোছাঃ নাসরিন আখতার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংরক্ষিত সংসদ সদস্য কামরুল লায়লা জলি।

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান, মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুলিয়া সুকায়নাসহ অন্যরা। 

সভা থেকে নিজেদের সন্তানদের উচ্চ শিক্ষিত ও বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত করায় রত্নগর্ভা মা হিসেবে পুরস্কৃত হন শ্রীপুরের বরিশাট গ্রামের সরজিত সাহার স্ত্রী মনিসা রানী সাহা, শ্রীপুরের আমতৈল গ্রামের আবু বক্কর মোল্যার স্ত্রী মিসেস সেলিনা বেগম, শ্রীপুর সদরের সুভাস চন্দ্র বিশ্বাস এর স্ত্রী বেলা রানী দাস, শ্রীপুরের চন্তিখালী গ্রামের মরহুম আব্দুল কাদির এর স্ত্রী জাহানারা কাদির ও মাগুরা সদরের পাইকেল গ্রামের মো. আখতারুজ্জামান এর স্ত্রী সুলতানা ইয়াসমীন।

রত্নাগর্ভা এসব মায়েদের হাতে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ। 

বক্তারা জানান, প্রতিটি সন্তানের কাছে তার নিজ নিজ মা রত্নগর্ভা। এর মধ্যেও কিছু মা থাকেন যাদের ঐকান্তিক ও ব্যতিক্রমধর্মী প্রচেষ্টায় সন্তানরা প্রতিষ্ঠিত হন। এসকল মায়েরা সবার কাছে অনুকরণীয় হিসেবে প্রতিষ্ঠিত। 

নতুন প্রজন্মের মাঝে নিজেদের সুশিক্ষিত ও সুপ্রতিষ্ঠিত হিসেবে দেখতে নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করতে উৎসাহিত করতেই রত্নাগর্ভা মা’দের সম্মাননা পুরস্কারের আয়োজন করা হয়েছে।

শাহীন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়