Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

রাতের আঁধারে তাদের গন্তব্য অসহায়দের বাড়ি

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১০ মে ২০২১  
রাতের আঁধারে তাদের গন্তব্য অসহায়দের বাড়ি

তারাবি নামাজ আদায় করে সবাই একত্র হন। ভাগ করে দেওয়া হয় নিজ নিজ দায়িত্ব। কেউ হাতে করে, কেউ মোটরবাইকে করে, কেউ-বা আবার হেঁটে হেঁটে খাদ্য সামগ্রী নিয়ে পৌঁছে যান অসহায়, হতদরিদ্রদের বাড়িতে।

এভাবেই জাগরণ সমাজকল্যাণ সংস্থার সদস্যরা রমজানের প্রথম থেকেই নির্বিঘ্নে কাজ করে যাচ্ছেন। রাতের আঁধারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার বিশেষত্ব হলো, যাদেরকে খাদ্য সামগ্রী দেওয়া হবে বা যাদের বাড়িতে নিয়ে দেওয়া হবে তারা যাতে লোক লজ্জা না পায়। কিংবা পাশের বাড়ির কেউ যাতে টের না পায় যে ওই বাড়িতে ত্রাণ দেওয়া হয়েছে।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার সামাজিক সংগঠন জাগরন সমাজকল্যাণ সংস্থা প্রতিষ্ঠিত হয় ২০১২ সালে। এরপর থেকে সংস্থাটির সবাই মিলে ও এলাকার যুবকদের একত্র করে সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ক্লাব সূত্রে জানা যায়, রমজান শুরু হওয়ার পর থেকে প্রতিদিন দু-চারটি বাড়ি করে এ পর্যন্ত ৬৫ পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। রমজানের শেষ দশক থেকে ঈদ সামগ্রীও বিতরণ করছেন তারা। এর মধ্যে  গোয়ালবাড়ী ও পূর্বজুড়ী ইউনিয়ননে সবচেয়ে বেশি বিতরণ করা হয়েছে। এতে করে তারা অনেক সাড়া পাচ্ছেন। জানাজানির কারণে দেশ এবং বিদেশ থেকে অনেকেই তাদের সহযোগিতা করছেন।

জাগরণ সমাজকল্যাণ সংস্থা প্রতিষ্ঠার পর থেকে অসহায় মানুষের পাশে দাড়ানো, মুমূর্ষু রোগীকে রক্ত দেওয়া, কৃতি ছাত্র ছাত্রীদের সম্মাননা দেওয়া, রমজানে ইফতার সামগ্রী বিতরণ, দুই ঈদে ঈদ উপহার সামগ্রী ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ, রাস্তাঘাটসহ গুরুত্বপূর্ণ জায়গা পরিস্কার করা, অসচেতন মানুষকে সচেতন থাকার জন্য পরামর্শ- ইত্যাদি কার্যক্রম চালিয়ে আসছে।

ক্লাবটির সভাপতি হুমায়ূন রশীদ রাজি বলেন, এই সমাজে কত মানুষ যে অবহেলিত, বঞ্চিত। তাদের কাছে যাওয়া ছাড়া বুঝা মুসকিল।

তিনি সবাইকে মানবতার তরে কাজ করার আহ্বান জানান।

সাইফুল্লাহ/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়