Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

শিমুলিয়া ঘাটে ঈদকে কেন্দ্র করে ঘরমুখী মানুষের ঢল

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৭ জুলাই ২০২১   আপডেট: ১২:৩৫, ১৭ জুলাই ২০২১
শিমুলিয়া ঘাটে ঈদকে কেন্দ্র করে ঘরমুখী মানুষের ঢল

মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটের চিত্র

ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে গ্রামে ছুটছে শহর ও কর্মস্থলের মানুষ। দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার ঘরমুখো মানুষের উপস্থিতিতে আজও মুখরিত আছে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাট।

শনিবার (১৭ জুলাই) সকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট-বড় যানবাহনে চড়ে যাত্রীরা শিমুলিয়া ঘাটে উপস্থিত হয়ে ফেরি ও লঞ্চে চরে পদ্মা পারি দিচ্ছে। ফেরিঘাটে যানবাহন আর লঞ্চঘাটে যাত্রীদের ছিলো উপচে পড়া ঢল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনের চাপ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের সহকারী উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, আজ সকাল থেকেই লঞ্চঘাটে যাত্রীরা গাদাগাদি করে চলাচল করছেন। অর্ধেক যাত্রী ধারণের কথা থাকলেও অধিক যাত্রী নিয়ে চলাচল করছে লঞ্চগুলো। এছাড়া লঞ্চে মানা হচ্ছে না নির্দেশিত স্বাস্থ্যবিধি। হাজার হাজার মানুষের উপস্থিতিতে উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব।

অন্যদিকে, গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির চাপ বাড়ায় ফেরিতে যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে।

এছাড়া, শিমুলিয়াঘাটের অভিমুখে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েও প্রায় ৭ কিলোমিটার এলাকায় পণ‌্যবাহী ট্রাকের দীর্ঘ সারি দেখা গেছে।

শিমুলিয়াঘাটের সহকারী উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, নৌরুটে ১৭টির মধ্যে বর্তমানে ১৩টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য যাত্রী ও পণ‌্যবাহী মিলিয়ে ৫ শতাধিক যানবাহন রয়েছে। পর্যায়ক্রমে সকল যানবাহন পারাপার করা হবে।

বিআইডাব্লিউটিএ’র শিমুলিয়া লঞ্চঘাটের পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, ঈদকে কেন্দ্র করে মানুষের চাপ রয়েছে। নৌরুটে বর্তমানে ৮৩টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। যাত্রীদের স্বাস্থ‌্যবিধি মানতে বলা হচ্ছে।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়