ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

খুলনায় করোনা থেকে মুক্তি কামনায় বিশেষ দোয়া

নিজস্ব প্রতিবেদক, খুলনা   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২১ জুলাই ২০২১  
খুলনায় করোনা থেকে মুক্তি কামনায় বিশেষ দোয়া

খুলনার প্রধান ও প্রথম জামাত টাউন জামে মসজিদে অনুষ্ঠিত হয় (ছবি: রাইজিংবিডি)

খুলনায় ঈদ জামাত শেষে মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য বিশেষ দোয়া করা হয়। 

বুধবার (২১ জুলাই) খুলনার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় টাউন জামে মসজিদে। 

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন খুলনা আলিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ সালেহ।  একই স্থানে সকাল ৯টায় দ্বিতীয় জামাত এবং সকাল ১০টায় তৃতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি করপোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) জামাত সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ও সরকারি বিএল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় একটি জামাত অনুষ্ঠিত হয়। তারের পুকুর আল-হেরা জামে মসজিদে প্রথম জামাত ৭টায়, ২য় জামাত সাড়ে ৭টায় ও মুজগুন্নি বায়তুন নাজাত জামে মসজিদে সকাল ৭টা ও ৮টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া রায়পাড়া মসজিদে মিনায় সকাল ৮টায়, আমতলা মসজিদে দুটি জামাত সকাল ৭টা ও দ্বিতীয় জামাত ৮টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হয়।  বাংলাদেশ ব্যাংক কোয়ার্টার জামে মসজিদে সকাল ৭টায়, মতি মসজিদে প্রথম জামাত সকাল ৭টায় ও দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়।  

নগরীর দক্ষিণ টুটপাড়া বড়খালপাড়স্থ মুজাহিদপাড়া আল-আমিন জামে মসজিদে সকাল ৭টায়, মোল্লাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সকাল ৭টা ১৫ মিনিটে, হাজী মালেক কবরখানা জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, লবণচরা হাজী আব্দুল মালেক জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। অনুরূপভাবে জেলার সব উপজেলার মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ আদায়ের সময়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাতারে দাঁড়ান মুসল্লিরা। করোনাভাইরাস মহামারি থেকে রক্ষা পেতে নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গলও কামনা করা হয়। এ সময়  বৈশ্বিক করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়।

/নূরুজ্জামান/সাইফ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়