Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

গাজীপুরের ২ মহাসড়কে মানুষের ভিড় 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৯ জুলাই ২০২১   আপডেট: ১৪:৩৩, ২৯ জুলাই ২০২১

১৪ দিনের কঠোর লকডাউনের আজ সপ্তম দিন। লকডাউনে বন্ধ রয়েছে যানবাহনসহ শিল্পকারখানা ও দোকানপাট। 

এরমধ্যেও ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মানুষের ভিড় বেড়েছে কয়েকগুণ। দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকলেও থেমে নেই দূরপথের যাত্রীদের শহরে ফেরা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তার চেকপোস্ট অতিক্রম করছেন সাধারণ মানুষ। পণ্যবাহী ট্রাকে, সিএনজি, রিকশা ও মোটরসাইকেলে চলাচল করছেন তারা। তবে ব্যতিক্রম দেখা গেছে পুলিশে চেকপোস্টের সামনে। পরিস্থিতি বেগতিক দেখে অনেকেই চেকপোস্ট থেকে কিছুটা দূরে নেমে হেঁটে হেঁটে চেকপোস্ট অতিক্রম করছেন। এসব মানুষের মধ্যে বেশিরভাগ মানুষ ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও কুড়িগ্রামের কিছু অংশের মানুষ। তারা সবাই কোনো না কোনো শিল্প কারখানার শ্রমিক। 

আছমা খাতুন সকালে রওনা দিয়েছিলেন শেরপুর থেকে। সকাল সকাল রওনা দেওয়ায় পুলিশের কোনো ঝামেলায় পড়েননি বলে জানান। তিনি বলেন, ‘পুরোটা রাস্তাই ধরা চলে সিএনজিতে এসেছি। একটু খরচ বেশি হলেও দূর আসতে পেরেছি। ১ তারিখ থেকে অফিস খোলা তাই ঝামেলায় যেন না পড়ি তাই দুইদিন আগেই আসলাম।’

লোকমান হোসেন বলেন, ‘নওগাঁ হতে ট্রাকে ৭০০ টাকা দিয়ে চন্দ্রায় নেমেছি। চন্দ্রা হতে ৭০ টাকা দিয়ে ভেঙে ভেঙে আসলাম চৌরাস্তা। আমাদের ফ্যাক্টরি ২ দিন হলো চালু হয়েছে। অনেকেই কাজ করছে তাই চলে এলাম। কালকের মধ্যে ফ্যাক্টরিতে না গেলে চাকরি থাকবে না।’

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মেহেদী হাসান ও কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান, লকডাউনে চেকপোস্টে আইনশৃঙ্খলা বাহিনী সবসময় তল্লাশি করছে। কোনো ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল করছে না। তবে কিছু যাত্রী পায়ে হেঁটে চেকপোস্ট অতিক্রম করে যাচ্ছে।

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়