ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লকডাউনেও পীরের জানাজায় শত শত মানুষ 

লক্ষ্মীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ৩১ জুলাই ২০২১  
লকডাউনেও পীরের জানাজায় শত শত মানুষ 

লক্ষ্মীপুরে লকডাউনের মধ্যেও সাইফিয়া দরবার শরীফের পীর সাইফুল ইসলাম সিদ্দিকীর জানাজায় শত শত মানুষ অংশ নিয়েছেন। 

শুক্রবার (৩০ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে সদর উপজেলার মজু চৌধুরীর হাট গ্রামে দরবার শরীফ মাঠে মরহুমের নামাজে জানাজা হয়। পরে মসজিদ প্রাঙ্গণে তার মরদেহ দাফন করা হয়। এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

রাতেই স্বজনরা মরদেহ ঢাকা থেকে গ্রামে নিয়ে আসেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য ভক্ত ও অনুরাগী রেখে গেছেন। 

চলমান লকডাউন ও করোনা পরিস্থিতির কারণে পীরের মৃত্যুতে মাইকিং করা হয়নি। তবুও জেলা ও জেলার বাইরের বিভিন্ন স্থান থেকে শত শত মানুষ তার জানাজায় অংশ নিতে ছুটে আসেন। পথে পুলিশের একাধিক চেকপোস্ট থাকার পরও দরবারের মাঠ ভক্ত, শুভাকাঙ্ক্ষী ও স্থানীয়দের উপস্থিতিতে ভরে যায়। তবে সবার মুখে মাস্ক পরা নিশ্চিত করেন দরবার কর্তৃপক্ষ। জানাজা শেষে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।  

সদর থানার ওসি জসীম উদ্দিন জানান, পুলিশ একাধিক স্থানে চেকপোস্ট বসিয়ে বাধা দেওয়ার পরও মাঠের আশপাশের লোকজন জুমার নামাজ ও জানাজায় অংশ নিতে আসে। তবে সবার স্বাস্থ্যবিধি মানার জন্য পুলিশ সর্বাত্মক চেষ্টা করে। বাধা না থাকলে ব্যাপক সংখ্যক লোকজনের সমাগম হতো বলে জানান তিনি।

জেলার করোনাভাইরাসের সংক্রমণ এখনও ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল) করোনায় মারা গেছেন ৪ জন। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ২২২ জনের দেহে। এ জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪৬৯ জন। আর মারা গেছে ৭৫ জন। 
 

লিটন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়