Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২ আগস্ট ২০২১   আপডেট: ১৯:২০, ২ আগস্ট ২০২১
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার (২ আগস্ট) বেলা ১২টার দিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সকল লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ও সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব)  মো. শাহাদাত হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

মো. শাহাদাত হোসেন জানান, সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ নৌরুটে ৮৬ টির মধ্যে ৩৬টি লঞ্চ চলাচল করেছে। তবে, যাত্রীর চাপ কমে যাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরও জানান, গতকাল রোববারের মত আজ সোমবারও লঞ্চে অতিরিক্ত যাত্রী পারাপার করা হয়েছিল। তবে লঞ্চগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবী করেন এ কর্মকর্তা।

এদিকে, সকাল থেকে শিমুলিয়ায় যাত্রীচাপ বাড়লেও আজও ফেরিতে যান ও যাত্রী পারাপার হতে দেখা গেছে। সোমবার সকাল হতে কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও ঢাকার অভিমুখে লঞ্চ ও ফেরিযোগে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শতশত যাত্রীকে পদ্মা পারি দিতে দেখা যায়। গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়াঘাটে পৌঁছে জরুরি প্রয়োজন ও কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছাতে পড়তে হয় চরম ভোগান্তিতে। যাত্রীরা পায়ে হেঁটে, ছোট ছোট যানবাহনে করে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছাতে তাদের গুনতে হচ্ছে দুই-তিনগুন বেশি ভাড়া।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ১৭টির মধ্যে আজ ৯টি ফেরি চলাচল করছে। গত দুইদিনের চেয়ে যাত্রী চাপ অনেকটাই বেশি।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়