ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিকিৎসককে পিস্তল ঠেকিয়ে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেপ্তার ১

কুমিল্লা প্রতিনিধ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ৯ আগস্ট ২০২১  
চিকিৎসককে পিস্তল ঠেকিয়ে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেপ্তার ১

শাহরিয়ার সাগর

কুমিল্লার তিতাসে শামসুল হুদা নামে এক পল্লী চিকিৎসকের চেম্বারে ঢুকে পিস্তল ঠেকিয়ে চাঁদা আদায়ের ঘটনায় অভিযুক্ত শাহরিয়ার সাগরকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৯ আগস্ট) ভোর ৫টায় ঢাকার ডেমরায় অভিযান চালিয়ে গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাকে গ্রেপ্তার করে। 

দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (তিতাস ও মুরাদনগর) মীর আবিদুর রহমান।

অভিযুক্ত সাগর তিতাস উপজেলার শাহপুর গ্রামের মৃত হাবুল মিয়ার ছেলে। তিনি মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই।

পল্লী চিকিৎসক শামসুল হুদা বলেন, ‘পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির ঘটনার আগের দিন শনিবার (৭ আগস্ট) রাতে আমার বাসায় একদল ডাকাত হামলা করে। কিন্তু প্রতিবেশীরা টের পেলে তারা পালিয়ে যায়। রোববার বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ফারুক মিয়া সরকারসহ গণ্যমান্য বক্তিদের জানানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিন বিকেল ৪টায় সাগর আমার চেম্বারে ঢুকে প্রথমে আমাকে হুমকি দেয়। পরে পিস্তল বের করে হত্যার হুমকি দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।’
তিনি আরও বলেন, ‘ভয়ে আমি নগদ ও বিকাশে ৩৯ হাজার টাকা দিই। সেটা নিয়ে আরও দুই লাখ টাকার জন্য চাপ দিয়ে যায়। না দিলে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। সে আগেও আমার কাছে চাঁদাবাজি করেছে।’

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস জানান, সাগর আন্তঃজেলা ডাকাত দলের অন্যতম সদস্য। সাগরের বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই ও অস্ত্রসহ অন্তত আটটি মামলা রয়েছে। এ অভিযোগে তিনি তিতাস থেকে বিতাড়িত।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, রোববার রাতভর অভিযান চালিয়ে সাগরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযান চলছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ‌্য, রোববার (৮ আগস্ট) উপজেলার মজিদপুর ইউনিয়নের শান্তির বাজারে পল্লী চিকিৎসক শামসুল হুদার চেম্বারে ঢুকে পিস্তল ঠেকিয়ে চাঁদা আদায়ের এ ঘটনা ঘটে। ওই চেম্বারের সিসিটিভি ক্যামেরার ধারণ করা এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর সোমবার (৯ আগস্ট) ভোর ৫টায় ঢাকার ডেমরায় অভিযান চালিয়ে অভিযুক্ত শাহরিয়ার সাগরকে গ্রেপ্তার করা হয়।

আবদুর রহমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়