ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে ২৫ লাখ টাকা মূল্যের কাঠ জব্দ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১০:২৪, ৯ সেপ্টেম্বর ২০২১
চট্টগ্রামে ২৫ লাখ টাকা মূল্যের কাঠ জব্দ

চট্টগ্রাম উত্তর বন বিভাগ এবং কোস্ট গার্ড পূর্ব জোন যৌথভাবে অভিযানে প্রায় ২৫ লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ সেগুন ও অন্যান্য প্রজাতির রদ্দা কাঠ জব্দ করেছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর চাঁন্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা নামক এলাকা থেকে এই বিপুল পরিমাণ অবৈধ কাঠ বোঝাই এই ট্রাক জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা নাজমুল হাসান মাসুদ রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

রেঞ্জ কর্মকর্তা জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর নির্দেশনায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কোস্টগার্ড পূর্ব জোনের একটি আভিযানিক দলের সহায়তায় নগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা নামক এলাকা থেকে অবৈধ সেগুনকাঠ, গামার, কড়ইসহ মূল্যবান রদ্দা কাঠবোঝাই চট্রমেট্রো ড-১১-১৪৭৪ নম্বরের একটি ট্রাক জব্দ করে। ওই ট্রাক থেকে প্রায় ২৫ লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ রদ্দা কাঠ জব্দ করা হয়েছে। জব্দ কাঠ ও ট্রাক উত্তর বন বিভাগের হেফাজতে রয়েছে। এ ব্যাপারে বন বিভাগে মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন শহর রেঞ্জ কর্মকর্তা নাজমুল হাসান।

উল্লেখ্য, এর আগেরদিন মঙ্গলবারও কোস্টগার্ড এবং বন বিভাগ যৌথ অভিযান চালিয়ে নগরীর বহদ্দারহাট এলাকা থেকে বিপুল পরিমাণ সেগুন গামারি প্রজাতির গোল কাঠবোঝাই অপর একটি ট্রাক জব্দ করে। এই অভিযানে জব্দ কাঠের আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা। অবৈধ কাঠ পাচার প্রতিরোধে চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়