ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্কুলের বাইরে সামাজিক দূরত্ব মানছেন না অভিভাবকরা

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০৪, ১৬ সেপ্টেম্বর ২০২১
স্কুলের বাইরে সামাজিক দূরত্ব মানছেন না অভিভাবকরা

করোনার কারণে প্রায় ১৭ মাস বন্ধ থাকার পর শুরু হয়েছে বিদ্যালয়ের কার্যক্রম।  স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে শিক্ষার্থীরা ক্লাস শুরু কর‌লেও মাস্ক পরাসহ নানাবিধ স্বাস্থ্যবিধি মান‌ছেন না অ‌ভিভাবকরা। তেমনই পরিস্থিতি দেখা গেছে রাজবাড়ী সদরে অবস্থিত রাজবাড়ী টাউন মক্তব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়টির সামনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ের বাই‌রে অপেক্ষয়মান তা‌দের অ‌ভিভাবকরা মাস্ক পরা, সামা‌জিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না। বিদ্যালয়ের সামনের প্রধান সড়কে অভিভাবকরা জটলা করে দাড়িয়ে আছেন।  

শিল্পী বিশ্বাস নামের এক অভিভাবক বলেন, তিনি তার মেয়ের জন্য দাড়িয়ে আছেন। তার মেয়ে এই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ছে। কিন্তু এভাবে স্বাস্থ্যবিধি না মেনে দাড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি আর কোনো কথা বলতে রাজি হননি।

রাজবাড়ী টাউন মক্তব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স বলেন, ‘আমরা বিদ্যালয়ের ভেতরের পরিবেশ স্বাস্থ্যসম্মত রাখছি। আমরা অভিভাবকদের বারবার বুঝিয়েছি। তবে তারা স্কুল শুরুর সময় চলে গেলেও ছুটির সময় এভাবে তাদের জটলা করতে দেখা যাচ্ছে। আমরা বারবার নিষেধ করার পরও তারা আমাদের কথায় কর্ণপাত করছে না। ’

তিনি বলেন, ‘উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন আক্তারের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি।  তিনি জানিয়েছেন প্রতিটি শ্রেণি যেন ৫ মিনিট পরপর ছুটি দেওয়া হয়। আমরা এখন সেই মোতাবেক কাজ করছি।  তারপরও অভিভাবকদের চাপ সামলানো মুশকিল হয়ে পড়ছে।’

জুন কক্স বলেন, ‘আমাদের লোকবল কম রয়েছে। তারপরও বিদ্যালয়ের সামনে যাতে অভিভাবকরা জটলা সৃষ্টি করতে না পারেন সেজন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। এরপরেও যদি অভিভাবকেরা আমাদের কথা না শোনেন তাহলে বিদ্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েনের জন্য আমি পুলিশ সুপারের কাছে আবেদন জানাবো।

সুকান্ত/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়