Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

কুষ্টিয়ায় ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ২৩ সেপ্টেম্বর ২০২১  
কুষ্টিয়ায় ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ও ঠিকাদারসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুষ্টিয়া জেলা কার্যালয়। ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

চিকিৎসা সেবায় বিভিন্ন ধরণের মেডিক্যাল সরঞ্জামাদি ক্রয়ে সরকারি ক্রয়নীতি লঙ্ঘনসহ পরস্পর যোগসাজসে কোটি টাকা আত্মসাতের দায়ে এ মামলাটি করেন দুদক প্রধান কার্যালয় ঢাকার উপসহকারী পরিচালক মো শহিদুর রহমান।

বৃহষ্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ২টার দিকে কুষ্টিয়া জেলা দায়রা জজ বিশেষ আদালতের বিচারক শেখ আবু তাহের এর আদালতে মামলাটি হয়। পরে মামলাটি আমলে নিয়ে আগামী সপ্তাহে শুনানীসহ আদেশের দিনধার্য করেন বিচারক।

মামলায় অভিযুক্তরা হলেন ২৫০ শয্যা কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামান, সাবেক অ্যাসিসট্যান্ট রিপেয়ার কাম ট্রেনিং প্রকৌশলী (অবসরপ্রাপ্ত) এ এইচ এম আব্দুর কুদ্দুস ও ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকার জাহেদুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উল্লিখিত ব্যক্তিরা পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থবছরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জন্য বাজার দরের চেয়ে বেশি দরে মেডিকেল যন্ত্রপাতি ক্রয় করে সরকারি ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা আত্মসাৎ করে। প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া যায়।

সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশন সজেকা কুষ্টিয়ার কৌশুলী এ্যাড আল মুজাহিদ মিঠু মামলার সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, দুদকের সব মামলাই চুড়ান্ত ভাবে আদালতে দাখিলের পূর্বে তদন্তকারী কর্মকর্তারা তদন্ত করেন এবং শুধুমাত্র যেসব ক্ষেত্রে সত্যতা আছে বলে প্রাথমিক ভাবে প্রমানিত হয় সেগুলিই মামলা হিসেবে রুজু করা হয়। এই মামলার ক্ষেত্রেও তাই হয়েছে। আদালত আগামী সপ্তাহে যে আদেশ দেন সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবেন সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা।

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়