Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খুলনায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত ৪

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২৪ সেপ্টেম্বর ২০২১  
খুলনায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত ৪

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা সড়কের জিলেরডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে উদ্ধার তৎপরতা সমাপ্ত হয় রাতে।

প্রত‌্যক্ষদর্শীরা জানান, একটি বালুবাহী ট্রাক ডুমুরিয়াগামী একটি সিএনজি চালিত অটোরিকশাকে ওভারটেক করার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— ডুমুরিয়া উপজেলার শরাফপুর গ্রামের মাহমুদ সরদারের ছেলে শরিফুল ইসলাম (২৫), তার স্ত্রী শিউলি বেগম (১৮), একই গ্রামের মৃত জাকির সরদারের ছেলে সিএনজি চালিত অটোরিকশা চালক ইলিয়াস সরদার (৪৫) ও রুদাঘরা গ্রামের মহিরউদ্দিন সানার মেয়ে হোটেল শ্রমিক রেশমা খাতুন (৩২)। 

পুলিশ জানায়, শুক্রবার দুপুরে খুলনা থেকে যাত্রী নিয়ে একটি সিএনজি চালিত অটোরিকশা ডুমুরিয়ার উদ্দেশ্যে রওনা দেয়। দুপুর দেড়টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা সাতক্ষীরা-সড়কের পূর্ব জিলেরডাঙ্গা এলাকায় পৌঁছলে বালুবাহী দ্রুতগামী একটি ট্রাক (সাতক্ষীরা ট-১১-০৩৯৪) অটোরিকশাটিকে ওভারটেক করতে গিয়ে তাতে ধাক্কা লাগে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী অটোরিকশাটি রাস্তার পাশে খাদের পানিতে পড়ে যায়। পরে তার ওপর বালুভর্তি ট্রাকটি আছড়ে পড়ে। 

খবর পেয়ে খর্ণিয়া হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে দুজন নারীসহ চারজনের লাশ উদ্ধার করে। এছাড়া তুহীন (২) নামে এক শিশুকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। 

নিহত চার জনের লাশ ও আহত তুহীনকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। 

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবায়দুর রহমান জানান, নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক ও অটোরিকশাটি খাদে পড়ে যায়। সেসময় ঘটনাস্থল থেকে রেশমা নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়। তবে অটোরিকশার ওপর বালু বোঝাই ট্রাক পড়ায় অটোরিকশাটি পানির নিচে ডুবে যায়। সেখান থেকে কেউ বের হতে পারেনি। পরে ডুমুরিয়া ফায়ার সার্ভিসের ডুবুরিরা প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আরও তিন জনের মরদেহ উদ্ধার করে। 

তিনি বলেন, ‘এ ঘটনায় ট্রাক চালক রাকিব শেখকে আটক করা হয়েছে। সে খুলনার দিঘলিয়া উপজেলার মহসীন শেখের ছেলে।’

এদিকে, দুর্ঘটনায় পর উদ্ধার কাজ চলায় খুলনা-সাতক্ষীরা মহাসড়ক প্রায় চার ঘণ্টা যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। এতে রাস্তার দুই পাশে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। উদ্ধার কাজ শেষ হওয়ার পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

নূরুজ্জামান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়