ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দৌলতদিয়া ঘাটে ফেরি নেই, যাত্রীদের দুর্ভোগ

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ৩০ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:২৭, ৩০ অক্টোবর ২০২১
দৌলতদিয়া ঘাটে ফেরি নেই, যাত্রীদের দুর্ভোগ

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশ দ্বার দৌলতদিয়া ঘাটে ১৬ টি ফেরি চলাচলের কথা থাকলেও সরোজমিনে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। ঘাটের পল্টনগুলোতে গাড়ি এবং যাত্রীদের ভিড় চোখে পড়লেও দেখা মেলেনি কোনো ফেরির।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে দৌলতদিয়া ফেরি ঘাটে যাত্রীবাহী বাস, ব্যাক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স, কাঁচা পণ্যবাহী ট্রাক ফেরি প্লাটুন ও ঘাটের সংযোগ সড়কে ফেরির অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে এ সময় ঘাটে কোনো ফেরি ভিড়তে দেখা যায়নি।

অ্যাম্বুলেন্স চালক লতিফ মিয়া বলেন, ‘প্রায় ৩০/৪০ মিনিট দাড়িয়ে আছি। কিন্তু ফেরি আসছে না। আমার অ্যাম্বুলেন্সে থাকা রোগীর অবস্থাও খুব একটা ভালো না। তাকে নিয়ে দ্রুত ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালে পৌছাতে হবে।’

কুমারখালি থেকে আসা রাবেয়া পরিবহনের সুপারভাইজার ইদ্রিস আলী বলেন, বাসের আলাদা লেন করে দেওয়ার পরও আমার ফেরি প্লাটুনে আসতে সাড়ে ৩ ঘণ্টা সময় লেগেছে। শুনলাম ১৬ টি ফেরী চলাচল করছে। কিন্তু ঘাট প্লাটুনে এস দেখি একটি ফেরিও নেই।’

ফরিদপুর থেকে আসা গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী সৌমিক বলেন, ঘাটে এসে ঘণ্টার পর ঘণ্টা বসে আছি। কখন ফেরি আসবে তাও বুঝতে পারছি না। কেউই ঠিক করে কিছুই বলতে পারছেন না।’

দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায় নদীতে স্রোত থাকায় ফেরি আসতে সময় লাগছে। ১৬ টি ফেরি চলাচলের কথা বলা হলেও তার চেয়ে সংখ্যায় কম ফেরিই চলাচল করছে। 

এই বিষয়ে বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা জানান, উদ্র্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কিছু বলা যাবে না। 

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিনের অফিসে গেলেও তাকে পাওয়া যায়নি। একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

সুকান্ত/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়