ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাস-ট্রাক ধর্মঘটে বিপাকে হিলির চালক-হেলপাররাসহ যাত্রীরা

মোসলেম উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:২৯, ৫ নভেম্বর ২০২১

জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সারাদেশের মতো দিনাজপুরের হিলিতে বাস-ট্রাক ধর্মঘট চলছে।

ধর্মঘটে বাস না পাওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। পাশাপাশি হতাশায় ভুগছেন চালক-হেলপাররা। পরিবার পরিজনদের খরচ যোগাতে তারও সমস‌্যায় আছেন। তবে তেলের দাম স্বাভাবিক না হলে সড়কে গাড়ি ছাড়বেন না বলছেন, মালিকরা।

শুক্রবার (৫ নভেম্বর) ভোরে সরেজমিনে দেখা যায়, ধর্মঘটের প্রভাবে সকালে থেকে হিলি স্থলবন্দরের বাস এবং ট্রাকস্ট্যান্ড থেকে বাস-ট্রাক ছেড়ে যাচ্ছে না। সারি বেধে গাড়িগুলো দাঁড়িয়ে আছে। চালক-হেলপাররা হাত-পা গুঁটিয়ে বসে আছেন। এদিকে, সড়কে বাস পাওয়ার আশায় যাত্রীরা ছুটাছুটি করছেন। বাস না পেয়ে বেশি ভাড়া দিয়ে অটোরিকশা, ভ্যান এবং সিএনজিচালিত অটোরিকশাযোগে গন্তব্য স্থানে পৌঁছানোর চেষ্টা করছেন অনেকে।

গাড়ি মালিকদের অভিযোগ, হঠাৎ করে সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছেন লিটারে ১৫ টাকা। ৬৫ টাকার তেল এখন ক্রয় করতে হবে ৮০ টাকাতে। কিন্তু তেলের দাম বাড়লেও বাড়েনি গাড়ি ভাড়া। তেলের দাম স্বাভাবিক না করলে তারা সড়কে গাড়ি ছাড়বেন তারা।

হিলি বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা কয়েক যাত্রী রাইজিংবিডিকে জানান, সকাল থেকে বাসস্ট্যান্ডে গাড়ি না পেয়ে ভোগান্তিতে আছেন তারা। গাড়ি না থাকায় গন্তব‌্যে পৌঁছুতে বেশি খরচ করতে হচ্ছে তাদের।

হিলির হানিফ পরিবহনের হেলপার কুদ্দুস মিয়া বলেন, ‘আমরা দিন এনে দিন খাই। একদিন ধর্মঘট থাকলে পরিবার পরিজন নিয়ে চলা দায়। তার ওপর ঘরে অসুস্থ বৃদ্ধ বাবা রয়েছেন। তার ওষুধ প্রতিদিন কিনতে হয়। এমন ধর্মঘট দিলে দিন চলা কষ্ট হয়ে যায়।’

হিলির ট্রাকমালিক আনন্দ হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘সরকার হঠাৎ তেলের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধি করেছে। কিন্তু গাড়ি ভাড়া তো আর বাড়েনি। তাই তেলের দাম না কমানো পর্যন্ত সড়কে আমরা গাড়ি বের করবো না।’

হিলি/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ